Friday, April 19, 2024
বাড়িরাজ্যশান্তিপূর্ণ নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করল কংগ্রেস, যাবে নির্বাচন কমিশনে

শান্তিপূর্ণ নির্বাচন নিয়ে উদ্বেগ প্রকাশ করল কংগ্রেস, যাবে নির্বাচন কমিশনে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১০ ফেব্রুয়ারি :অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন সংগঠিত করতে জাতীয় নির্বাচন কমিশনের কাছে যাবে কংগ্রেস। শুক্রবার প্রদেশ কংগ্রেস ভবনে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে এ বিষয়ে জানান কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা। তিনি বলেন, নির্বাচন কমিশন জিরো ভায়োলেন্স ভোটের আশ্বস্ত করলেও নির্বাচন যতই এগিয়ে আসছে বিজেপির দুর্বৃত্তদের সন্ত্রাস বেড়ে চলেছে। সম্প্রতি ৮ নং টাউন বড়দোয়ালি বিধানসভা কেন্দ্রের অন্তর্গত অরুন্ধতী নগর, রামনগর, ভট্টপুকুর সহ বিভিন্ন এলাকায় বিজেপি দুর্বৃত্তরা মানুষকে ভয়-ভীতি দেখাচ্ছে এবং আক্রমণ সংঘটিত করছে। এ বিষয়ে রিটার্নিং অফিসারের কাছে অভিযোগ জানানো হয়েছে।

মানুষ যাতে নিবিগ্নে ভোটকেন্দ্রে গিয়ে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারে তার জন্য জাতীয় নির্বাচন কমিশনের কাছে দাবি জানাবে কংগ্রেস। কারণ যে পরিস্থিতি চলছে তাতে অবাধ শান্তি পূর্ণ নির্বাচন সম্পন্ন হওয়ার কোন লক্ষণ নেই। বিরোধীদের প্রচার সজ্জা নষ্ট করে চলছে এই দুর্বৃত্তরা। মানুষের সমর্থন না পেয়ে এই ঘটনাগুলি সংগঠিত করছে বলে অভিযোগ তুলেন তিনি। এদিকে বহু অপেক্ষার পর দল থেকে সাড়া না পেয়ে কংগ্রেসের যোগদান করলেন বিজেপির প্রাক্তন প্রবক্তা প্রসেনজিৎ চক্রবর্তী।

২০১৮ সালে সরকার প্রতিষ্ঠার সময় সাংগঠনিক কাজে অন্যতম গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন প্রসেনজিৎ চক্রবর্তী। কিন্তু সরকারে আসার পর প্রাক্তন মুখিয়ার কেরামতিতে আক্রান্ত হয়েছিলেন প্রসেনজিৎ। কয়েক বছর অপেক্ষার পর আসন্ন বিধানসভা নির্বাচনে দল থেকে ডাক না পেয়ে হতাশাগ্রস্ত প্রসেনজিৎ চক্রবর্তী যোগদান করলেন কংগ্রেসে। এদিন প্রদেশ কংগ্রেস ভবনে এক সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্য দিয়ে হয় প্রসেনজিৎ চক্রবর্তী সহ বিজেপির বহু নেতৃত্বের যোগদান পর্ব। এদিন কংগ্রেস দলে যোগদান করেন বিজেপি-র প্রাক্তন প্রবক্তা প্রসেনজিৎ চক্রবর্তী ছাড়াও এস সি মোর্চার সাধারণ সম্পাদক চন্দন বিশ্বাস, ৬ আগরতলা মণ্ডলের সহ- সভাপতি সমীর সাহা, সহ একাধিক নেতৃত্ব। তাদের দলে স্বাগত জানান কংগ্রেস নেতা আশিস কুমার সাহা। আদর্শের চ্যুতি ঘটনায় দীর্ঘ দিনের বিজেপি-র নেতৃত্ব ও কর্মীরা পদত্যাগ করে গান্ধীবাদী আদর্শের সঙ্গে যুক্ত হচ্ছেন বলে জানান কংগ্রেস নেতা আশীষ কুমার সাহা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য