Thursday, March 28, 2024
বাড়িরাজ্যগোপালের জন্য ঘাম ঝরালেন অমল

গোপালের জন্য ঘাম ঝরালেন অমল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৮ ফেব্রুয়ারি :  বুধবার সন্ধ্যায় আশ্রম চৌমুহনী এলাকায় ৯ বনমালীপুর বিধানসভা কেন্দ্রের জোট প্রার্থী ভারতীয় জাতীয় কংগ্রেস মনোনীত গোপাল রায়ের সমর্থনে এক সভার আয়োজন করা হয়। গোপাল রায়ের সমর্থনে একদিন এই সভায় প্রধান বক্তা হিসেবে ছিলেন সিপিআইএম নেতা অমল চক্রবর্তী। বক্তব্য রাখতে গিয়ে এদিন তিনি ভারতীয় জনতা পার্টির উপর সাঁড়াশি আক্রমণ চালান। তিনি বলেন ২৫ বছর বামেদের আমলে যা হয়নি তা গত ৫ বছরে বিজেপি নেতৃত্বাধীন জোট সরকারের আমলে দেখেছে রাজ্যের মানুষ।

 প্রসঙ্গ উত্থাপন করেন উপনির্বাচনের। আগরতলা পুরো নিগমের নির্বাচন ও ছিল তার বক্তব্যে। আশি বছরের উপর বয়সের রাজ্যের বিশিষ্ট নাগরিক সলিল দেববর্মাকে ভোট দানে বাধা দিয়েছে ভারতীয় জনতা পার্টি আশ্রিত বখাটে ছেলেরা। শুধু তাই নয় নাতির সমবয়সী ছেলেদের হাতে আক্রান্ত হতে হয়েছে রাজ্যের বর্ষিয়ান নাগরিকদের। যার দৃষ্টান্ত রয়েছে আশ্রম চৌমুহনী সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে। ভোট কেন্দ্রের অভিমুখে যাওয়ার সময় এক এক বৃদ্ধ মহিলাকে বিজেপি আশ্রিত বখাটে ছেলেরা ভোটকেন্দ্রে না যাওয়ার জন্য হুমকি দিয়েছেন। ভোট কেন্দ্রে গেলে নাকি তার কলেজ পড়ুয়া নাতিনের সমস্যা হবে। ভোট দেওয়ার অপরাধে এক অটো চালককে লাইন আউট করে দেওয়া হয়েছে। এই সংস্কৃতি আগরতলা শহরে ছিল না। কিন্তু ভোট না দিতে দেওয়ার অধিকার ভারতবর্ষের সংবিধানে কোথাও লেখা নেই। সংবিধানের মধ্যে লেখা রয়েছে কথা বলার অধিকার, বাক স্বাধীনতার অধিকার, ভোট দানের অধিকার।

নির্বাচন দপ্তরের সামনে সাইনবোর্ডে লেখা আছে আপনার ভোট আপনার অধিকার।  নিজের পছন্দমত ভোট দান করুন। কিন্তু ত্রিপুরা রাজ্যে একটা অংশ তৈরি হয়েছে যারা নাগরিকদের ভোটদানে বাধা দেয়। রাজ্যে কংগ্রেস এবং সিপিআইএমের আসন ভাগের জোট নিয়ে নিজের অভিমত ব্যক্ত করতে গিয়ে সিপিআইএম নেতা আমল চক্রবর্তী বলেন, এই দিনটি দেখার জন্য অনেকেই প্রস্তুত ছিলেন না। কিন্তু পরিস্থিতি বাধ্য করেছে সিপিআইএম এবং কংগ্রেসকে আসন ভাগের জোট করতে। ক্ষমতা এলে মানিক সরকার আরো একবারের জন্য মুখ্যমন্ত্রী হবে কিংবা গোপাল রায় অর্থমন্ত্রী হবে, এই উদ্দেশ্যকে সামনে রেখে কংগ্রেস এবং সিপিআইএমের আসন ভাগের চোট হয়নি। সিপিআইএম ক্ষমতা চায় না। সিপিআইএম চায় রাজ্য থেকে এই অরাজকতাকে দূর করতে। এই কারণেই লাল ঝান্ডা এবং তিরঙ্গা ঝান্ডা আজ একই ছাতার তলায় এসেছে। এই সভায় এদিন মঞ্চে কংগ্রেস এবং সিপিআইএম নেতারা একই সারিতে ছিলেন। শ্রোতাদের আসন এবং মঞ্চের চিত্রটা একই রকম থাকলেও প্রার্থী গোপাল রায়ের মুখখানি যেন ছিল ভারাক্রান্ত।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য