Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যনির্বাচনকে সামনে রেখে মিট দ্যা প্রেস

নির্বাচনকে সামনে রেখে মিট দ্যা প্রেস

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৫ জানুয়ারি : জিরো পুল ভায়োলেন্সের মিশন গ্রহণ করার পর অনেক কিছু প্রতিরোধ করা গেছে। একাধিক জেলায় বিভিন্ন ধরনের ঘটনা রক্ষা সম্ভব হয়েছে। এক্ষেত্রে হটস্পট রয়েছে দক্ষিণ ও পশ্চিম জেলায়। এই দুই জেলায় কিছু কিছু বিক্ষিপ্ত ঘটনা ঘটছে। নির্বাচনকে কেন্দ্র করে সন্ত্রাসের ঘটনা শূন্যে একদিনে নামিয়ে আনা সম্ভব নয়।

কিন্তু সেই পরিসংখ্যান হ্রাস করানোর লক্ষ্যেই কমিশন এই মিশন গ্রহণ করেছে। বুধবার আগরতলা প্রেসক্লাবের উদ্যোগে মিট দ্যা প্রেস অংশ নিয়ে একথা বলেনি মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ গিত্যে। তিনি আরো দাবি করেন, নির্বাচনকে কেন্দ্র করে অপরাধের ঘটনার গ্রাফ ক্রমশ নিম্নমুখী। মাথায় রাখতে হবে নির্বাচন আসবে আবার শেষ হয়ে যাবে। নির্বাচনের পরে রাজ্যের ভাবমূর্তি যাতে সারাদেশে ভালো থাকে সেদিকেও সকলকে নজর রাখতে হবে।

 এখনো পর্যন্ত ৬০০ অধিক অভিযোগ দায়ের করা হয়েছে। যার মধ্যে ৪৮০ টি মামলার সুরাহা নিষ্পত্তি ঘটেছে। রাজ্যে মোট ১১২৮ টি বুথ স্পর্শকাতর রয়েছে। মুখ্য নির্বাচনী আধিকারিক সকলকে জাতীয় ভোটার দিবসের শুভেচ্ছা জানান। গত ১৩ বছর যাবত জাতীয় ভোটার দিবস উদযাপন করা হচ্ছে। এবারের নির্বাচনী পাঁচটি বিষয়ের উপর গুরুত্ব দেওয়া হয়েছে। ২০১৮ সালের তুলনায় ৫৬ শতাংশ বেশি ভোটার এনরোল হয়েছে। ব্রু ভোটারদের নতুন করে নাম তোলা হয়েছে। ১৭ হাজার ভোটারের নাম নথিভুক্ত হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে প্রযুক্তির সমস্ত ধরনের ব্যবহার করা হচ্ছে বলে জানান তিনি। আয়োজিত এদিনের কর্মসূচিতে এদিন এছাড়াও উপস্থিত ছিলেন আগরতলা প্রেস ক্লাবের সভাপতি তথা স্যন্দন পত্রিকার সম্পাদক সুবল কুমার দে সহ সংবাদ মাধ্যমের অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য