Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যরিক্সা চালক ও ছাত্রের মধ্যে হাতাহাতি জিবি হাসপাতাল এলাকায়

রিক্সা চালক ও ছাত্রের মধ্যে হাতাহাতি জিবি হাসপাতাল এলাকায়

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ জানুয়ারি : পেশায় রিকশা চালক। কিন্তু রাস্তায় কারো দিকে তাকাতে পারবে না সেটা হয়তো দেশের কোন আইনিভাবে বিধি-নিষেধ নেই। কিন্তু রিকশা চালক বলে মিথ্যা অপবাদ তুলে মারধর করার অধিকার কতটা রয়েছে সেটা জানা নেই শুভবুদ্ধি সম্পন্ন মানুষের। রাস্তা দিয়ে যাওয়া ছাত্র এবং অভিভাবকের দিকে তাকানোই হলো এক অসহায় রিকশা চালকের অপরাধ।

তাকে নেশাগ্রস্ত বলে মারধর করে হাসপাতাল পর্যন্ত পৌঁছে দিলো অভিযুক্ত ছাত্র। এই অভিযুক্ত ছাত্র আচার্য প্রফুল্ল চন্দ্র স্মৃতি বিদ্যামন্দিরের। সে ৭৯ টিলা এলাকা থেকে পায়ে হেঁটে বুধবার সকালে তার মার সাথে স্কুলে যাওয়ার সময় বর্ডার গোলচক্কর এলাকার রিক্সাচালক রিপন মিঞা তাদের দিকে তাকায়। তাই সেই ছাত্র এসে তর্ক-বিতকে জড়িয়ে যায় রিক্সা চালক রিপন মিয়ার সাথে। স্থানীয়রা ছুটে আসার আগেই অসহায় রিক্সা চালককে বেধড়ক মারধর করে অভিযুক্ত ছাত্রটি। পরবর্তী সময়ে এই ছাত্র অভিযোগ তার মার দিকে কেন তাকিয়েছে সে বিষয়টি জিজ্ঞাসা করার সাথে সাথেই তাকেও নাকি রিকশা চালক রিপন মিঞা টেনে ধরেছিল।

কিন্তু এলাকাবাসী বিষয়টি প্রত্যক্ষ করলেও প্রতিবাদ করতে এগিয়ে আসেনি। খবর পেয়ে ছুটে আসে জিবি ফাঁড়ির পুলিশ। আহত রিকশা চালক রিপনকে রাস্তার পাশ থেকে উদ্ধার করে জিবি হাসপাতালে নিয়ে যায়। আর সেই সুযোগ নিয়ে কোনক্রমে ঘটনাস্থল থেকে চলে যায় অভিযুক্ত ছাত্র এবং তার মা। কিন্তু আজও সমাজে অসহায় লোকদের উপর এই চোখ রাঙানো আক্রমণ যে সংঘটিত হয় সেটা চাক্ষুষ করেছে সাধারণ মানুষ। কিন্তু আজকে যে ঘটনাটি হয়েছে  তার বিরুদ্ধে কেউ প্রতিবাদ করল না। এমনকি পুলিশ পর্যন্ত তাদের থানায় এনে জিজ্ঞাসাবাদ করেনি। সুতরাং সেই ছাত্রের ভুল সংশোধন হয়নি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য