Friday, March 29, 2024
বাড়িরাজ্যগ্রামকে উন্নত করতে সরকার বহু কাজ করেছে পাঁচ বছরে : উপমুখ্যমন্ত্রী

গ্রামকে উন্নত করতে সরকার বহু কাজ করেছে পাঁচ বছরে : উপমুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ জানুয়ারি : উন্নয়ন মূলক কাজ কাজের মতো হতে হবে এবং সময়ের মধ্যে সম্পূর্ণ হতে হবে। এ সরকার শিলান্যাসের সরকার নয়। উন্নতির সরকার। শনিবার প্রজ্ঞা ভবনে ১৩২ কেভি ধলাবিল সাবস্টেশনের শুভ উদ্বোধন করে এ কথা বললেন উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা। পূর্বতন সরকারের আমলে সাইন্স সিটির কাজ ৩০ শতাংশ করে ফেলে রেখেছিল।

বর্তমান সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর অর্থের ব্যবস্থা করে সেই কাজ সম্পন্ন করে সম্প্রতি এর উদ্বোধন করেছে। এই সরকার অর্থের উপার্জন না করে কাজ শুরু করে না। আগের সরকার অর্থের উপার্জন না করে কাজ শুরু করতে বলে কোন কাজের ক্ষেত্রেই তাদের গতি আসতো না। ১৪ বছর সময় লেগে গেছে আমবাসা থেকে গন্ডাছড়া বিদ্যুৎ পৌঁছাতে। বর্তমান সরকার প্রতিষ্ঠিত হয়ে বিদ্যুৎ দ্রুত মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।

গত পাঁচ বছরে এক লক্ষ ছত্রিশ হাজার বিদ্যুৎ সংযোগ বিনামূল্যে মানুষের কাছে পৌঁছে গেছে। যা পাঁচ বছরের মাইলস্টোন তৈরি করেছে সংশ্লিষ্ট দপ্তর বলে জানান উপমুখ্যমন্ত্রী। শ্রী দেববর্মা বলেন, বর্তমান সরকার গ্রামকে উন্নত করতে বহু কাজ করেছে পাঁচ বছরে। আরো অনেক বেশি কাজ করার বাকি রয়েছে। এগুলি সরকার করার জন্য পরিকল্পনা গ্রহণ করেছে। এর জন্য পরিকাঠামো তৈরি করছে সরকার। পাশাপাশি কর্মসংস্থান প্রসঙ্গে উপমুখ্যমন্ত্রী বলেন, ইনফ্রাস্ট্রাকচার যত বেশি রাজ্যে হবে তত বেশি কর্মসংস্থানের ব্যবস্থা হবে। শুধু চাকুরি দেয় না বলে চিৎকার করলে চলবে না। তাই সরকার রাজ্যের সার্বিক দিকে ইনফ্রাস্ট্রাকচারের উন্নয়ন করতে চাইছে। এবং সমস্ত কাজ দ্রুত গতিতে সময়ের মধ্যে সম্পূর্ণ হচ্ছে। যার কৃতিত্ব রাজ্যের ইঞ্জিনিয়ারদের বলে শুভেচ্ছা জানান উপমুখ্যমন্ত্রী। আয়োজিত এ দিনের অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন মুখ্য সচিব জে কে সিনহা, পাওয়ার ডিপার্টমেন্টের সচিব বিজেশ পান্ডে সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য