Monday, February 6, 2023
বাড়িরাজ্যসমকাজে সমবেতনের দাবিতে ডেপুটেশন মাদ্রাসা শিক্ষিকাদের

সমকাজে সমবেতনের দাবিতে ডেপুটেশন মাদ্রাসা শিক্ষিকাদের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৯ জানুয়ারি :  বাম আমলের পর রাম আমলেও প্রায় পাঁচ বছরের চাপা ক্ষোভ নিয়ে এবার রাস্তায় নামছে শিক্ষক কর্মচারীরা। প্রতিদিন ধর্না, ডেপুটেশন বিক্ষোভ এগুলি লেগেই আছে। ত্রিপুরার সকল মাদ্রাসা শিক্ষকদেরকে সমকাজে সমবেতন সহ রাজ্যের সমগ্র শিক্ষার শিক্ষকদের ন্যায় সকল প্রকার সুযোগ সুবিধা প্রদান সহ ৭ দফা দাবির ভিত্তিতে সোমবার বুনিয়াদী শিক্ষা অধিকর্তার নিকট গণ ডেপুটেশন প্রদান করে অল ত্রিপুরা মাদ্রাসা টিচার্স এসোসিয়েশন ত্রিপুরা রাজ্য কমিটি।

এইদিন অল ত্রিপুরা মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের সদস্য সদস্যারা এইদিন প্রথমে রাজধানীর অফিসলেনস্থিত শিক্ষা ভবনের সামনে সমবেত হয়। সেখানে প্রথমে তারা বিক্ষোভ প্রদর্শন করে। পরে সেখান থেকে এক প্রতিনিধি দল বুনিয়াদী শিক্ষা অধিকর্তার কার্যালয়ে গিয়ে বুনিয়াদী শিক্ষা অধিকর্তার নিকট ডেপুটেশান প্রদান করে। প্রতিনিধি দলের নেতৃত্বে ছিলেন অল ত্রিপুরা মাদ্রাসা টিচার্স এসোসিয়েশনের রাজ্য কমিটির সহ-সভাপতি শাহ আলম। ডেপুটেশন প্রদান শেষে তিনি জানান রাজ্য সরকার রাজ্যের সকল স্তরের কর্মচারীদের জন্য একের পর এক ঘোষণা দিচ্ছে। কিন্তু মাদ্রাসা শিক্ষকদের জন্য কোন ঘোষণা দেওয়া হচ্ছে না।

 তাই ৭ দফা দাবিতে এইদিন বুনিয়াদী শিক্ষা অধিকর্তার নিকট অল ত্রিপুরা মাদ্রাসা টিচার্স এসোসিয়েশন ত্রিপুরা রাজ্য কমিটির উদ্যোগে গন ডেপুটেশান প্রদান করা হয়েছে। আগামী মন্ত্রী সভার বৈঠকে যদি তাদের নিয়ে সিদ্ধান্ত না গ্রহণ করে সরকার, তাহলে তারা বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুঁশিয়ারি দেন। তবে আসন্ন মন্ত্রীসভার বৈঠক যেন অত্যন্ত তাৎপর্যপূর্ণ হয়ে উঠছে। একদিকে যেমন মাদ্রাসা শিক্ষকদের দাবি, অপরদিকে সমগ্র শিক্ষার শিক্ষকদের দাবি নিয়মিত করণ করা এবং ১০৩২৩ এর জন্য চাকরি পুনর্বহাল করার দাবিও উঠছে। সকল স্তরের মানুষের ধারণা এটা বর্তমান সরকারের পাঁচ বছর মেয়াদকালের অন্তিম মন্ত্রিসভা বৈঠক। তাই এই বৈঠকে চূড়ান্ত কোন সিদ্ধান্ত তাদের জন্য না হলে সরকারের কাছে তাদের জন্য সিদ্ধান্ত নেওয়ার আর কোন সুযোগ থাকবে না।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য