Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যনির্বাচনের আগে সর্বদলীয় বৈঠক রাজ্য নির্বাচন কমিশনের

নির্বাচনের আগে সর্বদলীয় বৈঠক রাজ্য নির্বাচন কমিশনের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ জানুয়ারি : বিধানসভা নির্বাচন ঘোষণা সময়ের অপেক্ষা। ৫ জানুয়ারি চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে।রাজ্যের সবকটি রাজনৈতিক দল ময়দানে নেমে গেছে। আগামী ১১ এবং ১২ জানুয়ারি ভারতের নির্বাচন কমিশনের পূর্ণাঙ্গ টিম রাজ্য সফরে আসবেন। এর আগে রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সমস্ত প্রস্তুতি নেওয়া হচ্ছে। শনিবার রাজ্য মুখ্য নির্বাচন আধিকারিক কিরণ গিত্যে মহাকরণের ২ নং কনফারেন্স হলে রাজ্যের সবকটি রাজনৈতিক দলের প্রতিনিধিদের নিয়ে এক বৈঠকে মিলিত হন।

এদিনের বৈঠক আসন্ন বিধানসভা নির্বাচন যাতে শান্তিপূর্ণ, সুষ্ঠুভাবে পরিচালনা করতে গুরুত্ব দিয়ে আলোচনা হয়। এদিনের বৈঠকে আলোচনা হয় সহিংসতা ছাড়া ভোট গ্রহণ, পৌষ সংক্রান্তি প্রাক্কালে ভোটারদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে প্রতি ঘরে রঙ্গোলি প্রতিযোগিতা সহ আরো একাধিক বিষয়ে আলোচনা হয়। অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন করতে সবকটি রাজনৈতিক দলের পক্ষ থেকে প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়। মুখ্য নির্বাচনী আধিকারিক কিরণ গিত্যে অবাধ, সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের জন্য উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করা হবে বলে বৈঠকে সবকটি রাজনৈতিক দলের নেতৃত্বদের আশ্বস্ত করেন।

 আগামী ১১ জানুয়ারি ভারতের নির্বাচন কমিশনের প্রতিনিধি দল রাজ্যে এসে সবকটি রাজনৈতিক দলের প্রতিনিধিদের সাথে বৈঠক করবেন বলে জানান। কিন্তু ইতিমধ্যে বিরোধী রাজনৈতিক দলগুলোর পক্ষ থেকে রীতিমতো অভিযোগ তোলা হচ্ছে গত পাঁচ বছর ধরে গণতন্ত্র বিপন্ন। লোকসভা নির্বাচন, পুর নির্বাচন এবং উপ নির্বাচনে ভোট প্রহসনে পরিণত হয়েছে। পূর্বের অভিজ্ঞতা থেকে আসন্ন বিধানসভা নির্বাচনে অবাধ, শান্তিপূর্ণ করার জন্য প্রশাসন যাতে কঠোর ব্যবস্থা গ্রহণ করে তার জন্য দাবি জানানো হয়। কারণ বিরোধীদের পক্ষ থেকে একটাই অভিযোগ রাজ্যে মানুষ গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারছে না শাসক দল বিজেপির সন্ত্রাসে। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন সিপিআইএমের রাজ্য সম্পাদক জিতেন্দ্র চৌধুরী, প্রদেশ কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রশান্ত সেন চৌধুরী সহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য