Sunday, February 5, 2023
বাড়িরাজ্যশোক জলাঞ্জলি দিয়ে সরকারি মেলা চলছে দেদার

শোক জলাঞ্জলি দিয়ে সরকারি মেলা চলছে দেদার

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ জানুয়ারি : মন্ত্রী এন সি দেববর্মার প্রয়াণে রাজ্য শোককে অবজ্ঞা করে সোনামুড়ায় জাঁকজমক ভাবে চলছে রাজ্য হস্ততাঁত বস্ত্র মেলা ২০২২-২৩। অনুষ্ঠানের ব্যানারে রয়েছে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রী সহ অন্যান্য মন্ত্রীদের ছবি। রবিবার রাতে এই অনুষ্ঠান প্রত্যক্ষ করে তীব্র নিন্দা জানান বাম বিধায়ক শ্যামল চক্রবর্তী। তিনি জানান, রবিবার দুপুরে রাজস্ব দপ্তরের মন্ত্রী এন সি দেববর্মার প্রয়াত হয়েছেন। গোটা রাজ্য শোকস্তব্ধ।

রাজ্য সরকার এদিন বিকালে রাজ্য শোক তিন দিনের জন্য ঘোষণা করেছে। যথারীতি সমস্ত সরকারি অনুষ্ঠান বাতিল হয়ে যাওয়ার কথা। কিন্তু সোনামুড়ায় দেখা গেল ভিন্ন চিত্র। সরকারি ঘোষণাকে বৃদ্ধাঙ্গুল দেখিয়ে চলছে সরকারি মেলা। মেলা চলছে, নাচ গান এবং সীমাহীন আনন্দ। শুধু নিন্দা জানালে ভুল হবে, ঘৃণাও জানানো হচ্ছে। কারণ যেখানে গোটা রাজ্য শোকাহত সেই জায়গায় এ ধরনের অনুষ্ঠান গ্রহণযোগ্য নয়। বিষয়টি কঠোরভাবে রাজ্য সরকারকে নজর দেওয়ার প্রয়োজন বলে জানান তিনি। তিনি আরো বলেন এ ধরনের অনুষ্ঠান করে সমবেদনা না দেখিয়ে, অপমান করা হচ্ছে।

অপরদিকে অভিযোগ মেলায় না আসলে রেগা মজুরি মিলবে না সাফ জানিয়ে দেন পঞ্চায়েতের রেগার মাস্টার।তাই মেলায় আসতে বাধ্য হলো সোনামুড়ার ১৩ নম্বর ওয়ার্ডের রেগা শ্রমিকরা। রেগা শ্রমিকদের দিয়ে মাঠ ঘাট ভরেছেন সংশ্লিষ্ট দপ্তর। এমনটাই অভিযোগ এক রেগা শ্রমিকের।

প্রশাসনের এহেন ভূমিকায় তীব্র নিন্দার ঝড় গোটা সোনামুড়ায়। কারণ ত্রিপুরা রাজ্য থেকে আলাদা নয় সোনামুড়া। কেন এতটা দায়িত্ব জ্ঞানহীনভাবে চলছে প্রশাসনিক মিশনারি শক্তি। এর পেছনে মূলত কি ষড়যন্ত্র রয়েছে তা নিয়ে জনমনে ব্যাপক ক্ষোভ সৃষ্টি হয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য