Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যমন্ত্রীর আশ্বাসে স্বস্তি নিঃশ্বাস সামাজিক ভাতা প্রাপ্য গরিব অংশের মানুষের

মন্ত্রীর আশ্বাসে স্বস্তি নিঃশ্বাস সামাজিক ভাতা প্রাপ্য গরিব অংশের মানুষের

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৬ ডিসেম্বর : শাসক দলের সংগঠনের চাপে পড়ে সামাজিক ভাতা নিয়ে মুখ খুললেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা। গত কয়েক মাস ধরে ব্যাংক একাউন্টে সামাজিক ভাতা ঢুকছে না অনেক বেনিফিশিয়ার। বিষয়টি নিয়ে আসন্ন বিধানসভা নির্বাচনের আগে সামাজিক মাধ্যমে বহু অভিযোগ উঠছে দপ্তরের মন্ত্রী এবং রাজ্য সরকারের বিরুদ্ধে।

এ নিয়ে সোমবার খবর প্রকাশ হতেই নড়েচড়ে বসলেন সংশ্লিষ্ট দপ্তরের মন্ত্রী ও প্রদেশ মহিলা মোর্চা। প্রদেশ মহিলা মোর্চার সভানেত্রী ঝর্ণা দেববর্মার নেতৃত্বে একটি প্রতিনিধি দল এদিন মহাকরণে গিয়ে ডেপুটেশন প্রদান করে দাবি জানান যারা নিয়মিত সামাজিক ভাতা পাচ্ছে না তাদের সমস্যার যাতে দ্রুত সমাধান করা হয়। পরে সমাজ কল্যাণ এবং সমাজ শিক্ষা দপ্তরের মন্ত্রী সান্তনা চাকমা সংবাদমাধ্যমে মুখোমুখি হয়ে জানান, রাজ্যের বিরোধী দল প্রচার করছে সামাজিক ভাতার তালিকা থেকে বহু বেনিফিসারি নাম কেটে দেওয়া হয়েছে। কিন্তু এই ধরনের প্রচার সম্পন্ন মিথ্যা। কারণ দপ্তরের যে পোর্টাল রয়েছে তা পরিবর্তন হয়েছে। তাতে ভাতা পেতে বেনিফিসারিদের কয়েক মাস সময় লাগছে।

ব্যাংকে মাধ্যমে বেনিফিসারিদের টাকা প্রদান করার জন্য নির্দেশও দেওয়া হয়েছে। ব্যাংক কর্তৃপক্ষ জানিয়েছেন আগামী এক সপ্তাহের মধ্যে সমস্ত টাকা বেনিফিসারিদের একাউন্টে চলে যাবে। এর জন্য বেনিফিসারিদের কোন ধরনের চিন্তা করতে হবে না। মন্ত্রী আরো জানান কোন ভাতা প্রাপকের নাম কাটা হয়নি। তাই কোন ধরনের চিন্তারও প্রয়োজন নেই। আগামী দু-তিন দিনের মধ্যে সকল বেনিফিশারী টাকা পেয়ে যাবে। মহিলা মোর্চার প্রতিনিধি দল মন্ত্রী আশ্বাস পেয়ে শুভেচ্ছা জানান। এবং বেনিফিসারিদের কোন ধরনের বিভ্রান্তি শিকার না হওয়ার জন্য জানান।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য