Monday, February 6, 2023
বাড়িরাজ্যত্রিপুরায় ডেন্টাল কলেজ ও স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের উদ্বোধনের সাথে একাধিক...

ত্রিপুরায় ডেন্টাল কলেজ ও স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের উদ্বোধনের সাথে একাধিক প্রকল্পের শিলান্যাস প্রধানমন্ত্রীর



আগরতলা, ১৮ ডিসেম্বর (হি.স.) : ত্রিপুরায় ডেন্টাল কলেজ ও স্টেট ইনস্টিটিউট অব হোটেল ম্যানেজমেন্টের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সাথে তিনি প্রধানমন্ত্রী আবাস যোজনায় নির্মিত ঘরে গৃহপ্রবেশ অনুষ্ঠানে অংশ নিয়েছেন। আজ একাধিক সড়ক যোজনা প্রকল্পেরও শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী।

প্রসঙ্গত, ত্রিপুরায় ৪,৩৫০ কোটি টাকার বেশি বিনিয়োগের বেশ কয়েকটি প্রকল্পের শিলান্যাস ও উদ্বোধন করে প্রধানমন্ত্রী কয়েকটি প্রকল্পকে জাতির উদ্দেশ্যে উৎসর্গও করেছেন।মূলত, দেশের প্রতিটি দরিদ্র পরিবারই যাতে একটি করে বাসস্থানের মালিকানা লাভ করতে পারেন সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী বরাবরই সচেষ্ট। উত্তর-পূর্বাঞ্চলের অধিবাসীরাও এর ব্যতিক্রম নন। তাই প্রধানমন্ত্রী তাঁর মৌলিক চিন্তাভাবনাকে অনুসরণ করে ত্রিপুরায় ‘গৃহ প্রবেশ’ কর্মসূচির সূচনা করেছেন। ‘প্রধানমন্ত্রী আবাস যোজনা’র আওতায় যে সব বাসস্থান নির্মিত হয়েছে সেগুলির দ্বারোদ্ঘাটন করেছেন তিনি। এই বাসস্থানগুলি গড়ে তোলা হয়েছে ৩,৪০০ কোটি টাকার বেশি বিনিয়োগে। এর ফলে উপকৃত হবেন ২ লক্ষেরও বেশি দরিদ্র পরিবার।

ত্রিপুরায় সড়ক সংযোগকে আরও উন্নত করে তোলার লক্ষ্যে ৮ নম্বর জাতীয় মহাসড়কের আগরতলা বাইপাসকে আরও প্রশস্ত করে তোলার কাজও এদিন সূচনা হয়েছে প্রধানমন্ত্রীর হাত ধরে। খয়েরপুর থেকে আমতলি পর্যন্ত রাস্তাকে আরও চওড়া করে পুনর্নির্মাণ করা হবে। এর ফলে আগরতলা শহরে যানজটের সমস্যা বহুলাংশে মিটে যাবে বলে আশা করা হচ্ছে।

প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনা-র আওতায় ২৩০ কিলোমিটার দীর্ঘ ৩২টি সড়কের এদিন শিলান্যাস করেছেন প্রধানমন্ত্রী। এছাড়া, ৫৪০ কিলোমিটার দীৰ্ঘ ১১২টি সড়ক উন্নয়নের কাজেরও এদিন সূচনা করেছেন তিনি।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য