Wednesday, February 8, 2023
বাড়িরাজ্যঅনিয়মিত কর্মীদের বিক্ষোভ আই জি এম হাসপাতালে

অনিয়মিত কর্মীদের বিক্ষোভ আই জি এম হাসপাতালে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ ডিসেম্বর : ২০১৮ সালে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৎকালীন সময়ের প্রদেশ বিজেপির সভাপতি বিপ্লব কুমার দেবের প্রতিশ্রুতি মোতাবেক অনিয়মিত কর্মীদের নিয়মিতকরনের দাবি জানিয়ে সরব হলো অনিয়মিত কর্মী সংঘ। সোমবার আই জি এম হাসপাতালের অনিয়মিত কর্মীরা হাসপাতাল চত্বরে বিক্ষোভ প্রদর্শন করে নিয়মিতকরনের দাবিতে। এইদিন হাসপাতালে কর্মরত অনিয়মিত কর্মীরা প্রথমে হাসপাতাল চত্বরে সমবেত হয়।

 তারপর তারা বিক্ষোভ প্রদর্শন করে। অনিয়মিত কর্মী সংঘের সভাপতি বাবুল আচার্য জানান ২০১৮ সালের নির্বাচনের পূর্বে তাদের প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল, বিজেপি সরকার প্রতিষ্ঠা হলে সকল অনিয়মিত কর্মীদের নিয়মিত করা হবে। সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর সাড়ে চার বছর অতিক্রম হয়ে গেছে। সামনে ২০২৩ সালের বিধানসভা নির্বাচন। কিন্তু অনিয়মিত কর্মীদের নিয়মিতকরনের জন্য কোন ধরনের উদ্যোগ গ্রহণ করা হয়নি। এই সময়ের মধ্যে বহু অনিয়মিত কর্মীর মৃত্যু হয়েছে। তারা তাদের পরিবারের জন্য কোন কিছু রেখে যেতে পারে নি।

কারন অনিয়মিত হওয়ার সুবাদে তারা সামান্য বেতন পেত। তিনি আরও জানান এক প্রকার বাধ্য হয়ে এইদিন তারা আন্দোলনে সামিল হয়েছেন। আরো বলেন, বহুমন্ত্রী মিনিস্টারের পেছনে গত পাঁচ বছর ঘুরতে হচ্ছে। আসন্ন নির্বাচনের আগে এখন কোন নেতা মন্ত্রী আবার প্রতিশ্রুতি নিয়ে আসে সেটাই এখন বড় বিষয়। তাই হতাশাগ্রস্ত হয়ে এখন নির্বাচনের আগে আন্দোলনে যেতে বাধ্য হচ্ছে বলে জানান। তিনি এইদিন সরকারকে এক সপ্তাহের সময়সীমা বেধে দিয়ে হুশিয়ারি দেন, এক সপ্তাহের মধ্যে সরকার কোন ধরনের পদক্ষেপ গ্রহণ না করলে অনির্দিষ্ট কালের জন্য তারা কর্ম বিরতি আন্দোলনে সামিল হবেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য