Friday, March 29, 2024
বাড়িরাজ্যবাটার ফ্লাই উৎসব হেরিটেজ পার্কে

বাটার ফ্লাই উৎসব হেরিটেজ পার্কে

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৪ ডিসেম্বর : রবিবার হেরিটেজ পার্কে বাটার ফ্লাই উৎসব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রদীপ প্রজ্জ্বলন করে বাটার ফ্লাই উৎসবের উদ্বোধন করেন মন্ত্রী সুশান্ত চৌধুরী। অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মন্ত্রী সুশান্ত চৌধুরী বলেন রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর বিভিন্ন সময় নানান উৎসব করে থাকে মানুষকে আনন্দ দেওয়ার জন্য।

অজানাকে জানা এবং অচেনাকে চেনার ইচ্ছা সকল মানুষের মধ্যে রয়েছে। স্বাভাবিক ভাবেই বাটারফ্লাই উৎসবে কি হবে তা জানার ইচ্ছা সকলের মনে জাগবে। বন দপ্তর থেকে যে সকল উন্নয়ন মূলক কাজ গুলি করা হয়েছে সেই গুলিকে বাটারফ্লাই উৎসবে ফুটিয়ে তোলা হয়েছে। তিনি আরও বলেন অন্যান্য দপ্তরের ন্যায় বন দপ্তরও নিজেদের দায়িত্ব পালনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মসূচী পালন করে থাকে। মন্ত্রীদের বক্তব্য রেখে আরো বলেন ত্রিপুরা রাজ্যে পর্যটন শিল্পকে আরো বেশি আকর্ষণীয় করে তোলার জন্য রাজ্য সরকার একাধিক পরিকল্পনা গ্রহণ করেছে। যে পরিকল্পনা গুলি পূর্বের ছিল না।

নারিকেল কুঞ্জে লগ হাট, বোটিং চালু করা হয়েছে। এবং সরকারের এই ধরনের একাধিক উদ্যোগে ফলে ছবিমুড়ার দৃশ্য অ্যামাজনের সৌন্দর্য পর্যটকদের মনে করিয়ে দেয়। যাতে ছোট্ট ত্রিপুরাও বিশ্বের পর্যটকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠে, সেই লক্ষমাত্রা রেখে সরকার কাজ করে চলেছে বলে জানান মন্ত্রী। উপস্থিত ছিলেন পশ্চিম ত্রিপুরা জেলা পরিষদের সভাধিপতি অন্তরা দেব সরকার সহ অন্যান্যরা। অনুষ্ঠানে সাধারন মানুষের পাশাপাশি রাজধানীর বিভিন্ন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য