Tuesday, February 7, 2023
বাড়িরাজ্যমুখ্যমন্ত্রীর ধর্মনগর সফর

মুখ্যমন্ত্রীর ধর্মনগর সফর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩ ডিসেম্বর : দুদিনের উত্তর জেলা সফরের দ্বিতীয় দিন শনিবার  ধর্মনগর গভঃ ডিগ্রী কলেজের অধ্যাপক ও বিদ্যার্থীদের  সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে অংশগ্রহণ করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। পারিপার্শ্বিক সকল বিষয়ে তাঁদের মধ্যে জানার আগ্রহ দেখে আপ্লুত হন মুখ্যমন্ত্রী। বিদ্যার্থীদের পড়াশোনার পাশাপাশি এনএসএস, এনসিসি এবং খেলাধূলায় যোগদানের মাধ্যমে নেশা মুক্ত সুস্থ সমাজ গঠনে নিয়োজিত থাকার জন্য পরামর্শ দেন মুখ্যমন্ত্রী ।

 ধর্মনগর সরকারি মহাবিদ্যালয় এর এলোমনি এসোসিয়েশনের একটি ওয়েবসাইট উদ্বোধন করেন  মুখ্যমন্ত্রী। এই ওয়েবসাইটের মাধ্যমে ধর্মনগর সরকারি মহাবিদ্যালয়ের বিভিন্ন ধরনের তথ্য এবং ভর্তি সংক্রান্ত বিভিন্ন বিষয়গুলি জানা সম্ভব হবে। 

এরপর তিলথৈ প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রটি পরিদর্শন করেন মুখ্যমন্ত্রী। হাসপাতালের চিকিৎসা পরিষেবা নিয়ে রোগী ও কর্তব্যরত চিকিৎসকদের সঙ্গে কথা বলেন । এই স্বাস্থ্য কেন্দ্রের স্বচ্ছতা এবং পরিষ্কার পরিচ্ছন্নতা নিয়ে সন্তুষ্টি  প্রকাশ করেন। প্রতিটি হাসপাতাল যেন এভাবে পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখে সেদিকে দৃষ্টি দিতে বলেন। চিকিৎসা পরিষেবার এক এক করে উন্নতি হচ্ছে । তবে একসাথে সব কিছু উন্নতি করে নেওয়া সম্ভব নয়। রাজ্য সরকার তার জন্য অক্লান্ত পরিশ্রম করে চলেছে।  রাজ্য সরকার স্বাস্থ্য ব্যবস্থার বিকাশে যে প্রয়াস চালিয়ে যাচ্ছে, তাকে এগিয়ে নিয়ে যেতে, হাসপাতালের চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা নিরলস প্রয়াস চালিয়ে যাচ্ছেন বলে জানান মুখ্যমন্ত্রী ।

জনগনকে পরিষেবা প্রদানের অন্যতম ভিত্তি হচ্ছে পরিকাঠামোগত সংস্কার।  বিগত দিনের জীর্ণতা কাটিয়ে আজ সারা রাজ্যেই নির্মিত হচ্ছে জনমুখী পরিকাঠামো।  উত্তর জেলার হাফলং  থেকে যুবরাজনগর মহকুমা কার্যালয়, গ্রামোন্নয়ন দপ্তর কার্যালয় ও মার্কেট স্টলের উদ্বোধন করে বলেন মুখ্যমন্ত্রী।  ঘুরে দেখেন নব নির্মিত কার্যালয় ও মার্কেট স্টল গুলি। হাফলং ছড়া চা বাগানে ৩৯  টি স্টল গরীবদের মধ্যে বন্টনের কাজ সম্পন্ন করে বিভিন্ন গ্রামের প্রধান , উপপ্রধান, মন্ডলের বিভিন্ন স্তরের নেতা-নেত্রী এবং লাভ্যার্থীদের নিয়ে এক সভায় মিলিত হন মুখ্যমন্ত্রী ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য