Monday, February 6, 2023
বাড়িরাজ্যজে আর বি টি -র ফলাফল দ্রুত প্রকাশের দাবিতে যুব কংগ্রেসের ঘেরাও

জে আর বি টি -র ফলাফল দ্রুত প্রকাশের দাবিতে যুব কংগ্রেসের ঘেরাও

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৯ নভেম্বর : চাকুরি প্রত্যাশিত বেকার যুবক-যুবতীদের বহু প্রতীক্ষিত জে আর বি টি -র গ্রুপ সি এবং গ্রুপ ডি ফলাফল প্রকাশ করা হচ্ছে না। এর বিরুদ্ধে সরব হলো প্রদেশ যুব কংগ্রেস। মঙ্গলবার দুপুরে আচমকা জে আর বি টি -র অফিসে গিয়ে ঘেরাও করে তারা। উপস্থিত প্রদেশ যুব কংগ্রেসের সভাপতি রাখু দাস জানান, দীর্ঘ এক বছর অতিক্রান্ত হয়ে গেছে, এখন পর্যন্ত ফলাফল ঘোষণার কোন উদ্যোগ নেই সংশ্লিষ্ট দপ্তরের। উদাসীন রাজ্য সরকার।

মন্ত্রীরা বিভিন্ন অনুষ্ঠানে বক্তব্য রেখে দিনক্ষণ বলে দিচ্ছেন কবে প্রকাশিত হবে, কিন্তু ফলাফল প্রকাশের কোন উদ্যোগ নেই দপ্তরের। তাই আজ বিক্ষোভ থেকে দপ্তরের অফিসারদের উদ্দেশ্যে বার্তা দেওয়া হচ্ছে যদি ৪৮ ঘণ্টার মধ্যে ফলাফল প্রকাশ না হয় তাহলে মুখ্যমন্ত্রীর বাড়ি ঘেরাও করা হবে বলে হুঁশিয়ারি দেন তারা।  

কিন্তু জে আর বি টি -র ফলাফল প্রকাশ করা নিয়ে রাজ্য সরকারের স্নায়ুর চাপ ক্রমশ বাড়ছে বলে সূত্রে খবর। কারণ যদি ফলাফল নিয়ে কোন ধরনের অনিয়ম হয় তাহলে যুবক যুবতীদের কাছে আইন কানুনের দরজা খোলা রয়েছে। তাই ফলাফল প্রকাশ হলে সরকার ক্ষোভের মুখে পড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। কারণ দেড় লক্ষাধিক পরীক্ষার্থী চাকুরির জন্য পরীক্ষায় বসে ছিল। যদিও এই পরীক্ষায় বহির্রাজ্যে যুবক যুবতীরাও অংশ নিয়েছিল। যা নিয়ে রাজ্যের বিরোধী যুব সংগঠনগুলি সে সময়েই অভিযোগ তুলেছিল। কারণ বাম আমলের সাড়ে ৭ লক্ষ বেকারদের চাপ সহ্য করতে সরকারের ত্রিপুরার বেকারদেরই গুরুত্ব দেওয়া জরুরী ছিল। কিন্তু দেখা গেছে সারা দেশের বেকার ডেকে ত্রিপুরায় ঢাক ঢোল বাজিয়ে হয়েছে পরীক্ষা। আবার বর্তমান মুখ্যমন্ত্রীর আমলে রাজ্যের মন্ত্রিসভা পি আর টি সি অগ্রাধিকার দেওয়া হবে বলে। যাই হোক এখন দেখার বিষয় প্রতীক্ষিত বেকারদের ভবিষ্যৎ কোন দিকে এগিয়ে যায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য