Monday, December 5, 2022
বাড়িরাজ্যপ্রাক্তন মুখিয়ার হুশিয়ারি

প্রাক্তন মুখিয়ার হুশিয়ারি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৪ নভেম্বর :বুধবার খোয়াই বেলতলী এলাকায় বিরোধী দলের মিছিলে বাধা দিতে গিয়ে আহত হয় শাসক দলের বহু কর্মী। এর মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কা জনক ছিল। তারা জিবি হাসপাতালে চিকিৎসাধীন। বৃহস্পতিবার আহতদের জিবি হাসপাতালে দেখতে গিয়ে উল্টো সুর চড়ালে প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব কুমার দেব। সেদিন খোয়াই-র সিঙ্গিছড়া বেলতলি এলাকায় বামেদের মিছিলে ১৫-২০ জন বিজেপি কর্মী দেড় হাজার মানুষের উপর আক্রমণ চালাতে গিয়ে শেষ পর্যন্ত প্রতিরোধে সম্মুখীন হয়।

 কিন্তু কেউ পালিয়ে পীঠ বাঁচায়, আবার কেউ পুকুরে ঝাঁপ দিয়ে পীঠ বাঁচায়। এর মধ্যে যারা পালাতে পারেনি তাদের পীঠ বাঁচে না। এতে ১২ জন বিজেপি কর্মী আহত হয়েছে। আহতদের মধ্যে তিন জনকে জিবি হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য স্থানান্তর করা হয়। জিবি হাসপাতাল থেকে রাতে এক জনকে ছেড়ে দেওয়া হয়। বাকি দুই জন বর্তমানে জিবি হাসপাতালে চিকিৎসাধীন। বৃহস্পতিবার জিবি হাসপাতালে চিকিৎসাধীন বিজেপি কর্মীদের দেখতে যান রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সাংসদ বিপ্লব কুমার দেব। জিবি হাসপাতালে গিয়ে এইদিন তিনি কথা বলেন আহত বিজেপি কর্মীদের সাথে। গোটা ঘটনার বিষয়ে অবগত হন। পরবর্তী সময় তিনি হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের সাথে কথা বলেন। আহত বিজেপি কর্মীদের চিকিৎসার বিষয়ে খোঁজখবর নেন।

তবে ঘটনার সম্পর্কে আহতদের কাছ থেকে এদিন জানতে পেরে দিশেহারা প্রাক্তন মুখিয়া বিপ্লব কুমার দেব সাংবাদিকদের জানান ২০১৫ সাল থেকে তিনি রাজ্য রাজনীতির সাথে যুক্ত রয়েছেন। তখন থেকে তিনি রাজ্যে সন্ত্রাসের রাজনীতির পরিসমাপ্তি ঘটানোর চেষ্টা করছেন। কিন্তু এখনো রাজনৈতিক সন্ত্রাসের পরিবেশ ত্রিপুরা রাজ্যে রয়েগেছে। সন্ত্রাসের রাজনীতির মানসিকতা থেকে ত্রিপুরাকে বেরিয়ে আসতে হবে। সংস্কৃতির শহর খোয়াই-র সুন্দর পরিবেশকে একটা সময় শেষ করে দেওয়া হয়েছিল। এখন আবার সেই পরিবেশকে নষ্ট করে দেওয়ার চেষ্টা করা হচ্ছে। বর্তমান সরকার কঠোর হাতে তার মোকাবেলা করবে বলেও আসা ব্যক্ত করেন তিনি। ত্রিপুরার মানুষের মধ্যে রাজনৈতিক সন্ত্রাসের মানসিকতা নেই। রাজন্য আমলে রাজ্যে রাজনৈতিক সন্ত্রাস ছিল না। বাম আমলে রাজ্যে রাজনৈতিক সন্ত্রাসের আমদানি করা হয়েছে। বর্তমানে ত্রিপুরা রাজ্যে উন্নয়নের রাজনীতি চলছে। তাই এখন আর রাজনৈতিক সন্ত্রাসের কোন স্থান ত্রিপুরা রাজ্যে নেই। খোয়াই-র ঘটনার জন্য যারা দায়ি তাদের বিরুদ্ধে প্রশাসন উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবে বলেও দাবি করেন সাংসদ বিপ্লব কুমার দেব। তিনি আরও বলেন প্রতিহিংসার রাজনীতি রাজ্যের উন্নয়নের জন্য ক্ষতিকর। পাশাপাশি এদিন জিবি হাসপাতালে চিকিৎসাধীন তিনজন দমকল কর্মীর শারীরিক অবস্থার খোঁজখবর নেন বিপ্লব কুমার দেব। আহত দমকল কর্মীরা সম্প্রতি সাব্রুমে আগুন নেভাতে গিয়ে গুরুতর আহত হয়েছিল। এইদিন সাংসদ বিপ্লব কুমার দেবের সাথে ছিলেন বিজেপি খোয়াই জেলার প্রভারী অমিত রক্ষিত সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য