Wednesday, April 17, 2024
বাড়িরাজ্যবিরোধী দলগুলি আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করে দায়ভার সরকারের উপর চাপানোর প্রয়াস...

বিরোধী দলগুলি আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করে দায়ভার সরকারের উপর চাপানোর প্রয়াস : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৬ নভেম্বর :  আগে গন্ডাছড়া দুর্গম এলাকা হিসেবে ধরা হতো। শাস্তি মূলক বদলি করা হতো কর্মচারীদের। এবং মানুষের কষ্টের সীমা থাকত না এই গন্ডাছড়ায়। কিন্তু ২০১৮ সালে রাজ্যে বর্তমান জোট সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর গন্ডাছড়ায় আমূল পরিবর্তন হয়েছে। গোটা রাজ্যের সাথে গন্ডাছড়ার ব্যাপক উন্নয়ন হচ্ছে। বুধবার গন্ডাছাড়া মহকুমা সুরমায় ১ হাজার মেট্রিক টন সম্পন্ন রাইস গোডাইন এবং হরিপুর রথপাড়ায় কৃষক বন্ধু কেন্দ্রের শুভ উদ্বোধন করে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা।

তিনি বলেন, দিল্লি থেকে আগে ফান্ড পাঠানো হলে তার পুরো টাকা এসে পৌছাত না রাজ্যে মানুষের কাছে। কিন্তু এ সরকারের আমলে কোন মিডলম্যান নেই। পুরো টাকা জনগণের স্বার্থে ব্যয় হয়। তাই এই সরকারের উপর মানুষের আস্থা বেড়েছে। সুরমায় ১ হাজার মেট্রিক টন সম্পন্ন রাইস গোডাইন এবং হরিপুর রথপাড়ায় কৃষক বন্ধু কেন্দ্রের হওয়ায় কৃষকরা উপকৃত হবেন। কৃষকদের স্বার্থে জ্ঞান অর্জন করার জন্য কৃষক বন্ধু কেন্দ্রের উদ্বোধন করা হয়। যাতে কৃষকরা ফসলের উৎপাদন বাড়াতে পারে। আগামী দিনে কিশোররা যাতে আরো বেশি উন্নত ফসল অধিকভাবে ফলন করতে পারে সেদিকে গুরুত্ব দিয়ে সরকার পরিকল্পনা গ্রহণ করছে বলে জানান মুখ্যমন্ত্রী। কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্প রাজ্যে কৃষকদের জন্য সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে। তাতে কৃষকরা উপকৃত হচ্ছে বলে অভিমত ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের বিরোধী রাজনৈতিক দলগুলি আইনশৃঙ্খলার অবনতি করার চেষ্টা করছে। আর এর দায়ভার সরকারের উপর চাপানোর চেষ্টা করছে তারা। রাজ্যের আইনশৃঙ্খলা যথেষ্ট ভালো স্থানে রয়েছে বলে দাবি করেন মুখ্যমন্ত্রী। স্বাস্থ্য ব্যবস্থার ক্ষেত্রেও ব্যাপক উন্নয়ন হয়েছে। রাজ্যে রোগীদের এখন আর বহির্রাজ্যে চিকিৎসার জন্য যেতে হয় না। চিকিৎসকদের দীর্ঘদিনের পদোন্নতির দাবি পূরণ করা হয়েছে। করোনাকালীন পরিস্থিতিতে অক্সিজেন প্লান্ট বসানো হয়েছে। মহিলাদের ক্ষেত্রে সরকারি চাকরি জন্য ৩৩ শতাংশ সংরক্ষণের ব্যবস্থা করা হয়েছে। জনদরদী সরকার মানুষের দুঃখ কমাতে এ ধরনের বহু কাজ গত সাড়ে চার বছরে করেছে। এই রিপোর্ট কার্ড আগামী দিনে জনসম্মুখে তুলে ধরা হবে বলে জানান তিনি। এদিন মুখ্যমন্ত্রীর ছাড়াও উপস্থিত ছিলেন সাংসদ রেবতী ত্রিপুরা সহ অন্যান্য বিজেপি নেতৃবৃন্দ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য