Friday, March 29, 2024
বাড়িরাজ্যরাজ্যে ডেন্টাল কলেজ খোলা হবে : মুখ্যমন্ত্রী

রাজ্যে ডেন্টাল কলেজ খোলা হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১২ নভেম্বর : জন্ম থেকে মৃত্যু পর্যন্ত শংসাপত্র লাগে চিকিৎসকদেরই। তাহলে কেন বেছে বেছে চিকিৎসকদের উপর আক্রমণ করা হয়। এই প্রশ্ন রোগীর আত্মীয় পরিজনদের করতে হবে। কাজ শেখার শেষ নেই। এই সিক্ষার মাধ্যমে রোগাক্রান্ত মানুষকে সেরা পরিষেবাটা দেওয়া সম্ভব। পরিকাঠামোর সমস্যা দূর করতে আন্দোলন মুখী হতে হয়েছে। মানুষ এবং প্রতিষ্ঠানের জন্যই এই আন্দোলন করা হয়েছিল।

এতে সরকারের কুনজরে পড়তে হয়। শনিবার এ জি এম সি-র কে এল এস অডিটোরিয়ামে অ্যাসোসিয়েশন সার্জেনশ অফ ইন্ডিয়ার রাজ্য শাখার ১৬ তম বার্ষিক সম্মেলনের সূচনা করে এই কথা বলেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। চিকিৎসক থেকে রাজনীতিবিদ হয়ে ওঠার কথা জানান তিনি। রাজনীতিতে হাসিমুখ আবশ্যক বলেও জানান তিনি। বর্তমান সরকার ২২ বছর প্রথম চিকিৎসকদের পদোন্নোতি দিয়েছে। রাজ্যে ডেন্টাল কলেজ খোলা হবেই বলে জানান তিনি।

 রাজ্যে সব ক্ষেত্রে রেনেসাঁস চলছে বলে জানান মুখ্যমন্ত্রী। স্বল্প সংখ্যক সার্জেন নিয়ে আসাম রাইফেলস ময়দানের কাছে একটি স্থানে এই সংস্থার কার্যালয় নির্মাণ করা হয়। দুটি মেডিক্যাল কলেজ স্থাপনের পেছনে প্রত্যেক ফ্যাকাল্টিদের বিশাল অবদান রয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। এদিনের সূচনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরেন্দ্র মোদী মেডিক্যাল কলেজের সার্জেন ডাঃ রাজেশ সাহা, স্বাস্থ্য সচিব ডাঃ দেবাশিষ বসু, এ জি এম সি-র প্রফেসর ডাঃ মঞ্জুশ্রী রায় সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য