Wednesday, August 17, 2022
বাড়িরাজ্যবিরোধী-শূন্য আগরতলা পুর নিগম, খাতা খুলতে পারলেন না বিরোধীরা

বিরোধী-শূন্য আগরতলা পুর নিগম, খাতা খুলতে পারলেন না বিরোধীরা


আগরতলা, ২৮ নভেম্বর (হি. স.) : আগরতলা পুর নিগম নির্বাচনে খাতা খুলতে পারলেন না বিরোধীরা। ৫১টি ওয়ার্ডে সবকটিতেই বিজেপি জয়ী হয়েছে। গত নির্বাচনে বামেরা একাই দখল করেছিল ৪৫টি ওয়ার্ড। এবার তাঁদের ঝুলিতে পরে রইল শূন্য। তাৎপর্যপূর্ণ বিষয় হল, আগরতলা পুর নির্বাচনে এবারই প্রথম বিরোধী-শূন্য পরিষদ গঠন হতে চলেছে। এই বিপর্যয় স্বাভাবিকভাবেই বিজেপিকে অনেকটা অক্সিজেন দেবে, তা বলার অপেক্ষা রাখে না।

এ বছর পুর নিগম নির্বাচনে বিজেপি বাদে তৃণমূল কংগ্রেস, বামফ্রন্ট, কংগ্রেস সহ অন্যান্য দল প্রতিদ্বন্দ্বিতায় নেমেছিল। ৫১টি ওয়ার্ডে বিজেপি বাদে শুধু তৃণমূল কংগ্রেস প্রার্থী দিতে পেরেছিল। কিন্তু নিগম দখলে ব্যর্থ হয়েছেন বিরোধীরা। ভোটের হারে কিছু কিছু ওয়ার্ডে বিরোধী ভোট বিজেপির থেকে বেশি ঠিকই, কিন্তু এই ভোট বিভাজন বিজেপির জন্য লাভদায়ক প্রমাণিত হবে, তা ভোটের আগেই চর্চা হয়েছিল।

ভোটের হার পর্যালোচনা করে দেখা গেছে, পুর নিগমে বিজেপি ৫৭.৩৮ শতাংশ, তৃণমূল কংগ্রেস ২০.১৩ শতাংশ এবং বামফ্রন্ট ১৭.৯৩ শতাংশ ভোট পেয়েছে। বাকি ভোট কংগ্রেস এবং অন্যান্য দলের ঝুলিতে পড়েছে। তৃণমূল কংগ্রেস ৫১টি আসনেই প্রার্থী দিয়েছিল। কিন্তু বামেরা নিগমের সবকটি ওয়ার্ডে প্রার্থী দিতে পারেনি। এমন-কি কংগ্রেসও সব ওয়ার্ডে প্রার্থী দিতে ব্যর্থ হয়েছিল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য