Wednesday, November 30, 2022
বাড়িরাজ্যবামেদের কর্মসূচি ঘিরে উত্তপ্ত খোয়াই

বামেদের কর্মসূচি ঘিরে উত্তপ্ত খোয়াই

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ নভেম্বর : বিশালগড় তেলিয়ামুড়ার পর সোমবার রাজনৈতিকভাবে উত্তপ্ত হয়ে উঠল খোয়াই। এদিন সিপিআইএমের প্রচারসজ্জা নষ্ট করার অভিযোগ তুলে সোমবার সকালে কর্মী সমর্থকরা খোয়াই তাঁত চৌমুহনী এলাকায় খোয়াই – আগরতলা সড়ক অবরোধে বসে। সেই খবর শাসক দলের কানে পৌছাতে গোটা খোয়াই -এ পরিস্থিতি অগ্নিগর্ভের রূপ নেয়। ঘটনার বিবরণে জানা যায়, ৭ নভেম্বর মহান নভেম্বর বিপ্লব দিবসে সিপিআইএমের প্রচারসজ্জা নষ্ট ও লেনিনের প্রতিকৃতিতে আগুন ধরিয়ে দেওয়ার প্রতিবাদে সড়ক অবরোধে বসে।

 খোয়াই মহকুমা এলাকার বিভিন্ন স্থানে সিপিআইএম খোয়াই মহকুমা কমিটির উদ্যোগে পালন করা হয় মহান নভেম্বর বিপ্লব দিবস। খোয়াই মহকুমার অন্যান্য স্থানের ন্যায় খোয়াই তাঁত চৌমুহনী এলাকায় সিপিআইএম পার্টি অফিসের সামনে নভেম্বর বিপ্লব দিবস উদযাপন করা হয় এদিন সকাল সাতটায়। উদযাপন করার কিছুক্ষণ পর একদল দুষ্কৃতিকারী সিপিআইএমের প্রচারসজ্জা ও লেলিনের প্রতিকৃতিতে আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ। তারই প্রতিবাদে খোয়াই মহকুমা কমিটির উদ্যোগে সোমবার সকাল ৯ টায় তাঁত চৌমুহনী এলাকায় খোয়াই – আগরতলা সড়ক অবরোধ করে সিপিআইএম কর্মী সমর্থকরা। এ বিষয়ে বিধায়ক জানান মহান নভেম্বর বিপ্লব দিবস উপলক্ষে সকাল সাড়ে ছয়টা থেকে শুরু হয়।

 এদিন খোয়াই তাঁত চৌমুহনীতে প্রথমে মহান নভেম্বর বিপ্লব দিবস উদযাপনের পর তিনি যখন অন্য একটি এলাকায় এই কর্মসূচি উদযাপন করতে যান তখন জানতে পারেন এলাকায় পশ্চিম গনকি গ্রাম পঞ্চায়েতের সদস্য ভাস্কর ভৌমিকের নেতৃত্বে শাসক দলের একদল দুষ্কৃতীরা। পরবর্তী সময় ঘটনাস্থলে ছুটে এসে রাস্তা অবরোধে বসে প্রশাসনের কাছে দাবি জানানো হয় গণতন্ত্র এবং সংগঠন করার অধিকারের পরিবেশ গড়ে তোলার জন্য। এই অবরোধের ফলে রাস্তার দুপাশ ব্যাপক যানজট সৃষ্টি হয়। অবরোধস্থলে ছুটে আসে পুলিশ ও টি এস আর বাহিনী। অররোধকারীদের পুলিশ গ্রেপ্তার করে ধলাবিলস্থিত পুলিশ লাইনে নিয়ে যায়। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য