Friday, March 29, 2024
বাড়িরাজ্যত্রিপুরা হেলথ সার্ভিস রুলসের ১৯ তম সংশোধনীর ফলে রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন...

ত্রিপুরা হেলথ সার্ভিস রুলসের ১৯ তম সংশোধনীর ফলে রাজ্য সরকারকে ধন্যবাদ জ্ঞাপন করলেন চিকিৎসকমহল

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৩১ অক্টোবর : ১৯৭৪ সালে ত্রিপুরা হেলথ সার্ভিস রুলস প্রণয়ন করা হয়। তারপর সময়ে সময়ে এই রুলসের ১৮ তম সংশোধনী করা হয়। কিন্তু উন্নত স্বাস্থ্য পরিষেবা প্রদানের জন্য সার্বিক পরিকাঠামো গত পরিবর্তনের লক্ষ্যে এই রুলসের সংশোধনী জরুরি হয়ে পড়ে। অল ত্রিপুরা গভর্নমেন্ট ডক্টর এসোসিয়েশান এই বিষয়টিকে নিয়ে দীর্ঘদিন ধরে রাজ্য সরকারের সাথে আলোচনা চালিয়ে আসছে।

অবশেষে রাজ্য সরকার ত্রিপুরা হেলথ সার্ভিস রুলসের ১৯ তম সংশোধনী প্রকার করে ২৬ অক্টোবর। এতে করে রাজ্যে চিকিৎসা পরিষেবার আমূল পরিবর্তন আসবে। কারন আগে রাজ্যে কর্মরত চিকিৎসকরা তাদের যোগ্যতা অনুযায়ী সম্মান পেত না। ত্রিপুরা হেলথ সার্ভিস রুলস-এর ১৯ তম সংশোধনীর ফলে রাজ্যের চিকিৎসকরা একদিকে যেমন যোগ্য সম্মান পাবে, তেমনি রাজ্যে চিকিৎসকদের সংখ্যাও বৃদ্ধি পাবে। সোমবার অল ত্রিপুরা গভর্নমেন্ট ডক্টর এসোসিয়েশানের পক্ষ থেকে আগরতলা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করে রাজ্যের মুখ্যমন্ত্রী, মন্ত্রীসভার সকল সদস্য, স্বাস্থ্য সচিব, স্বাস্থ্য অধিকর্তা সহ দপ্তরের অন্যান্য আধিকারিকদের ধন্যবাদ জানান অল ত্রিপুরা গভর্নমেন্ট ডক্টর এসোসিয়েশানের সভাপতি ডাক্তার সঞ্জিব কুমার দেববর্মা।

 তিনি আরো বলেন, সময়ে সময়ে চিকিৎসকরা পদোন্নতি পাবে। শুধুতাই নয় পে-স্কেলের ক্ষেত্রেও সুবিধা ভাবে চিকিৎসকরা। ত্রিপুরা হেলথ সার্ভিস রুলস-এর ১৯ তম সংশোধনীর পূর্বে রাজ্যে মোট ১৪৮০ জন চিকিৎসকের পদ ছিল। ১৯ তম সংশোধনীর ফলে চিকিৎসকদের পদের সংখ্যা বৃদ্ধি পেয়ে হয়েছে ২১৭০ টি। এতে করে রাজ্যে চিকিৎসক সঙ্কট অনেকটা হ্রাস পাবে। এদিন এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের সাধারন সম্পাদক ডাক্তার শঙ্কর চক্রবর্তী, সংগঠনের সেন্ট্রাল কমিটির সদস্য ডাক্তার অরুপ রায় বর্মণ, সংগঠনের সদস্য ডাক্তার সুপ্রিয় মল্লিক সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য