Saturday, April 20, 2024
বাড়িরাজ্যনারিকেল কুঞ্জ প্রকৃতির দান, সদ্ব্যবহার করতে হবে : মুখ্যমন্ত্রী

নারিকেল কুঞ্জ প্রকৃতির দান, সদ্ব্যবহার করতে হবে : মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৭ অক্টোবর : সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হলো ত্রিপুরার অন্যতম পর্যটন কেন্দ্র নারকেলকুঞ্জে তৈরি হওয়া সর্বসুবিধাযুক্ত ১৫ টি লগ হাট।দেশ-বিদেশের পর্যটকদের আকৃষ্ট করতে এবং রাজ্যের পর্যটনের বিকাশে এক নতুন মাত্রা যোগ করবে এই লগ হাট। এদিন লগ হাটের শুভ উদ্বোধন করে এমনটাই বললেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। তিনি বলেন, ত্রিপুরায় নারিকেলকুঞ্জের মতো এত সুন্দর জায়গা থাকতে পারে, তা অনেকেরই জানা নেই। এটা প্রকৃতি পর্যটনের জন্য উত্তম। প্রকৃতির এই দানের সদ্ব্যবহার করতে হবে।

রাজ্য সরকার সেই দিশাতেই কাজ করছে। তিনি আরো বলেন ত্রিপুরার এই বিখ্যাত ডুম্বুর জলাশয় দেখতে এসে পর্যটকরা এই ত্রিপুরায় নারিকেলকুঞ্জের মতো এত সুন্দর জায়গা থাকতে পারে, তার জন্য এই লগ হাটের উদ্বোধন করা হয়েছে। এখানে আরো অধিক হারে লগ হাট তৈরি করা হচ্ছে। পর্যটকরা যত বেশি নারিকেল কুঞ্জে আসবে তত বেশি গন্ডাছড়া মহকুমা মানুষের আত্মসামাজিক উন্নয়ন হবে বলে আশা ব্যক্ত করেন মুখ্যমন্ত্রী। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী আত্মনির্ভর ভারতের যে ডাক দিয়েছেন তা আর বেশি দুর নেই। ইতিমধ্যে কেন্দ্রীয় মন্ত্রীদের ত্রিপুরার নারিকেল কুঞ্জ এবং ডুম্বুর লেইক সম্পর্কে অবগত করা হয়েছে। এবং তাদের ত্রিপুরায় নারিকেল কুঞ্জে দেখার জন্য আমন্ত্রণে জানানো হয়েছে বলে জানান তিনি। পাশাপাশি ত্রিপুরাবাসীকে এই নারিকেল কুঞ্জ সম্পর্কে প্রচার করার জন্য আহ্বান জানান মুখ্যমন্ত্রী।  

পরে মুখ্যমন্ত্রী লগ হাটগুলি ঘুরে দেখে অত্যন্ত প্রশংসা করেন। এবং নারিকেল কুঞ্জের প্রকৃত সৌন্দর্য উপভোগ করেন। অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী ছাড়াও উপস্থিত ছিলেন পর্যটন মন্ত্রী প্রণজিৎ সিংহ রায় এবং সাংসদ রেবতী ত্রিপুরা সহ অন্যান্যরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য