Thursday, March 28, 2024
বাড়িরাজ্যবিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন ধনঞ্জয় ত্রিপুরা

বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন ধনঞ্জয় ত্রিপুরা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৪ অক্টোবর : নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই শাসক দলে বড়সড় ফাটল দেখা দিচ্ছে। করবুক বিধানসভা কেন্দ্রের বিধায়ক বুর্বোমোহন ত্রিপুরার পদত্যাগের পর এবার শরিক দল আইপিএফটি- র বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা পদত্যাগ করলেন। শুক্রবার তিপ্রা মথার সুপ্রিমো প্রদ্যোত দেববর্মনকে সাথে নিয়ে বিধায়ক ধনঞ্জয় ত্রিপুরা বিধানসভার অধ্যক্ষ রতন চক্রবর্তীর হাতে পদত্যাগ পত্র তুলে দেন। পদত্যাগ পত্রে বিধায়ক পথ থেকে কেন ইস্তফা দিচ্ছেন সে বিষয়ে কোনো কারণ না দেখানো হলেও পরবর্তী সময়ে জানান, ২০১৪ সাল থেকে আই পি এফ টি দলের হয়ে কাজের মাধ্যমে রাজনৈতিক জীবন শুরু হয়েছিল তার। এরপর ২০১৮ সালে ৪৪ রাইমাভ্যালী বিধানসভা কেন্দ্র থেকে বিধায়ক হয়েছেন। জাতির জন্য কাজ করে গেছেন। কিন্তু জাতির থেকে বিধায়ক পদ বড় নয়। তাই বিধায়ক পদ থেকে পদত্যাগ করলেন। পরবর্তী সময় তিপ্রা মথা দলে যোগদান করবেন বলে জানান তিনি।

এদিকে প্রদ্যোত কিশোর দেববর্মন জানান, থানাসার ডাকে সাড়া দিয়ে তিনি এগিয়ে এসেছেন। তাই প্রদ্যোত কিশোর দেববর্মন ধনঞ্জয় ত্রিপুরাকে স্বাগত জানান। আগামী দিনে গ্রেটার তিপরাল্যান্ডের দাবিতে লড়াই করবে বলে আশা ব্যক্ত করেন প্রদ্যোত কিশোর দেববর্মন।

ধনঞ্জয় ত্রিপুরার পদত্যাগ করায় বিধানসভায় আই পি এফ টি দলের বিধায়কের সংখ্যা কমে দাড়াল ৬ এ। আগেই বিধায়ক পদ থেকে পদত্যাগ করেছিলেন ১ সিমনা বিধানসভা কেন্দ্রের বিধায়ক বৃষকেতু দেববর্মা। কিন্তু যেভাবে আইপিএফটি দল দেশের নির্বাচনের আগে অস্তিত্বহীন হয়ে পড়ছে তাতে ব্যাপক চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে দলের নেতৃত্বদের। আগামী দিনে কতটা নিজের দলের অস্তিত্ব বজায় রাখতে পারবে সেটাই বড় বিষয় হয়ে দাঁড়িয়েছে এন সি দেববর্মার কাছে। কারণ যেভাবে তাসের ঘরের মতো ভেঙে যাচ্ছে শরিক দল আইপিএফটি, তাতে বলা বাহুল্য রাজনৈতিক সমীকরণ ক্রমশ পাল্টাতে শুরু করেছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য