Wednesday, November 30, 2022
বাড়িরাজ্যরাষ্ট্রপতির সফর ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে চূড়ান্ত প্রস্তুতি

রাষ্ট্রপতির সফর ঘিরে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে চূড়ান্ত প্রস্তুতি

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১১ অক্টোবর : ১২ অক্টোবর দু’দিন রাজ্য সফরে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মূর্মূ। এদিন সকালে বিশেষ বিমানে ১১ টা ১৫ মিনিটে এমবিবি বিমানবন্দরে এসে পৌঁছাবেন। তারপর নরসিংগড় জাতীয় আইন বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করবেন। তারপর সেখান থেকে তিনি দুর্গাবাড়ি চা বাগানে উদ্দেশ্যে যেতে পারেন।

দুর্গা বাড়ির চা বাগান থেকে গান্ধীগ্রাম এবং লিচু বাগান হয়ে ফিরবেন। দুপুর সাড়ে তিনটার নাগাদ রবীন্দ্র শতবার্ষিকী ভবনে উদ্দেশ্যে চলে আসবেন। রবীন্দ্র শতবার্ষিকী ভবনে বিভিন্ন প্রকল্পের উদ্বোধন এবং শিলান্যাস করবেন তিনি। সন্ধ্যায় আগরতলা টাউন হলে এই অনুষ্ঠানে অংশ নেবেন রাষ্ট্রপতি। সেখানে রাষ্ট্রপতিকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। এদিন রাতের বেলা তিনি রাজভবনে রাত্রি যাপন করবেন। পরের দিন অর্থাৎ ১৩ অক্টোবর সকাল ৮ টা ৪৫ মিনিটে উড়ালপুল হয়ে বাধারঘাট রেলস্টেশনে পৌচ্ছে আগরতলা – কোলকাতা, ভায়া গৌহাটি এক্সপ্রেস ও আগরতলা – মনিপুর জনশতাব্দী এক্সপ্রেস দুটি ট্রেন পরিষেবার সূচনা করবেন রাষ্ট্রপতি।

 তারপর তিনি সকাল নয়টা সময় মাতা বাড়ির উদ্দেশ্যে রওনা হবেন। মাতাবাড়িতে পুজো দিয়ে সকাল ১১ টা ৪০ মিনিটে আবার বিশেষ বিমানে গোহাটির উদ্দেশ্যে রওনা হবেন। এর জন্য পর্যাপ্ত পরিমাণে পুলিশ, টিএসআর এবং আধা সামরিক বাহিনীর ব্যবস্থা করা হয়েছে। মঙ্গলবার পশ্চিম জেলা শাসক কার্যালয়ের কনফারেন্স হলে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান পশ্চিম জেলাশাসক দেবপ্রিয় বর্ধন এবং পশ্চিম জেলার পুলিশ সুপার শংকর দেবনাথ। রাষ্ট্রপতি পুলিশ একাডেমি, গান্ধীগ্রাম, লিচু বাগান, উত্তর গেইট সহ যেসব রাস্তা দিয়ে কনভয় যাবে সেসব রাস্তায় পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। পাশাপাশি যেহেতু ত্রিপুরা সীমান্তবর্তী রাজ্য, তাই যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য রাজ্য পুলিশের পক্ষ থেকে বিএসএফ জওয়ানদের সাথে কথা বলা হয়েছে। সুতরাং প্রশাসনিকভাবে চূড়ান্ত প্রস্তুতি নেওয়া হয়েছে বলে জানান জেলা শাসক এবং জেলা পুলিশ সুপার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য