Friday, April 19, 2024
বাড়িরাজ্যচাঁদপুর ইলিশ উৎসবে  সম্বর্ধিত স্যন্দন  পত্রিকা ও টিভির ডিরেক্টর

চাঁদপুর ইলিশ উৎসবে  সম্বর্ধিত স্যন্দন  পত্রিকা ও টিভির ডিরেক্টর

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ১৯ সেপ্টেম্বর : ইলিশের বাড়ি চাঁদপুরে চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠন  আয়োজিত ১৪ তম জাতীয় ইলিশ উৎসবে সম্বর্ধিত হয়েছেন উত্তর পূর্ব ভারতের বহুল প্রচারিত সংবাদ পত্র স্যন্দন  পত্রিকা ও স্যন্দন টিভি এর বোর্ড অফ ডিরেক্টর অরিন্দম দে।তাঁকে সম্বর্ধিত করেন ১৪ তম ইলিশ উৎসবের আহবায়ক তথা চাঁদপুর প্রেস ক্লাবের প্রাক্তন সভাপতি কাজী শাহাদাত।

সম্মান স্মারক,উত্তরীয় ও পুষ্প স্তবক দিয়ে শ্রী দে কে সম্বর্ধিত করা হয়।বক্তব্য দিতে গিয়ে শ্রী দে বলেন ,চাঁদপুরের ইলিশ পৃথিবী বিখ্যাত।যে কোনো মূল্যে ইলিশের প্রজনন কে বাড়াতে মা ইলিশ ও জাটকা ইলিশ কে রক্ষা করতে হবে।আনন্দের কথা এবার পুজোতে ত্রিপুরার  সীমান্ত দিয়ে বাংলাদেশের প্রচুর  ইলিশ আসছে।এর ফলে পুজোর দিনগুলি আনন্দে কাটাতে পারবে ত্রিপুরাবাসী। অনুষ্ঠানে অন্যান্য বিশিষ্ট জনদের মধ্যে ইলিশ উৎসবের রূপকার বিশিষ্ট সংস্কৃতিজন হারুন আল রশীদ ,বিশিষ্ট আইনজীবী  চতুরঙ্গ এর চেয়ারম্যান বিনয় ভূষণ মজুমদার ,ইলিশ উৎসবের সচিব তোফায়েল আহম্মেদ শেখ প্রমুখ উপস্থিত ছিলেন।অনুষ্ঠানে স্যন্দন পরিবারের পক্ষ থেকে শ্রী দে  ইলিশ উৎসবের রূপকার হারুন আল রশীদ সহ বিশিষ্ট গুণীজনদের হাতে শুভেচ্ছা স্মারক ও স্যন্দনের এ বছরের শারদ সংখ্যা তুলে দেন।

 সম্মাননা জ্ঞাপন করা হয় বাংলাদেশের বিশিষ্ট সঙ্গীত শিল্পী সাধনা সরকার কে।অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ত্রিপুরার বিশিষ্ট সাংবাদিক  ও সাংস্কৃতিক  ব্যক্তিত্ব অমিত ভৌমিক।শ্রী ভৌমিক তাঁর ভাষণে ইলিশ রক্ষায়  চতুরঙ্গ সাংস্কৃতিক সংগঠনের দীর্ঘ ১৪ বছর ব্যাপী এই আন্দোলনের গুরুত্ব সারা দেশ ব্যাপী ছড়িয়ে দেবার আহ্বান জানান।ভারত ও বাংলাদেশের মধ্যে সাংস্কৃতিক বন্ধনকে সম্বৃদ্ধ করতে চতুরঙ্গ এর নান্দনিক ভূমিকাকে তিনি অভিনন্দন জানান।অনুষ্ঠানে  বাংলাদেশ ও কলকাতার বিশিষ্ট শিল্পীদের পাশাপাশি আমন্ত্রিত ত্রিপুরার বিশিষ্ট  বাচিক শিল্পী শাওলী রায় আবৃত্তি পরিবেশন করেন। এই অনুষ্ঠানে মরণোত্তর সম্মাননা দেয়া হয়েছে চতুরঙ্গ এর প্রয়াত ভাইস চেয়ারম্যান ইয়াহিয়া কিরণ,চতুরঙ্গ এর প্রাক্তন সঙ্গীত পরিচালক তাহমিনা হারুন,চতুরঙ্গ এর প্রাক্তন যুগ্ম মহাসচিব মাসুদুর রহমান শিপু।গত ১৬ সেপ্টেম্বর থেকে চাঁদপুরের শিল্প কলা একাডেমী তে শুরু হয়েছে চতুরঙ্গ এর ইলিশ উৎসব।সমাপ্তি অনুষ্ঠান আগামী ২০ সেপ্টেম্বর।অনুষ্ঠানে দর্শক শ্রোতাদের উপস্থিতি ছিল লক্ষণীয়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য