Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যরোজভ্যালী কান্ডে তোপের মুখে বিরোধী দলনেতা, কালো পতাকা দেখাল জনতা

রোজভ্যালী কান্ডে তোপের মুখে বিরোধী দলনেতা, কালো পতাকা দেখাল জনতা

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ৭ সেপ্টেম্বর :  রোজভ্যালী ভূত কিছুতেই যেন পিছু ছাড়ছে না রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকারের। ক্ষমতা হারানোর পর থেকে দিকে দিকে সাধারন মানুষের ক্ষোভের মুখে পরতে হচ্ছে মানিক সরকারকে। বাম আমলে রাজ্যে ব্যাঙের ছাতার ন্যায় গজিয়ে উঠেছিল একাধিক চিটফান্ড। বিশেষ করে গ্রামীণ এলাকায় রোজভ্যালী কোম্পানির রমরমা বাণিজ্য ছিল। তৎকালীন একাধিক শাসক দলীয় নেতা ও এক মন্ত্রীর নামও জড়িয়েছিল এই রোজভ্যালী কাণ্ডের সাথে। অভিযোগ সেই সকল নেতা মন্ত্রীরা সাধারন মানুষকে রোজভ্যালিতে টাকা রাখার জন্য উৎসাহ দিয়েছিলেন। তার বিনিময়ে তাদের পকেট ভারি হয়েছিল। এমনকি রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী তৎকালীন সময় দেশের মধ্যে স্বচ্ছ মুখ্যমন্ত্রী হিসাবে পরিচিত মানিক সরকারকেও সেই সময় রোজভ্যালির অনুষ্ঠানে দেখা গিয়েছিল।

 যার সুবাদে সাধারন মানুষ তাদের কষ্টার্জিত অর্থ বীণা চিন্তায় রোজভ্যালী সহ বিভিন্ন চিটফান্ড কোম্পানিতে জমা রেখেছিল। ফলে যা হওয়ার তাই হল। রাজ্যের হাজার হাজার মানুষের কষ্টার্জিত অর্থ নিয়ে রাজ্য থেকে চম্পট দেয় রোজভ্যালী সহ অন্যান্য চিটফান্ড গুলি। তারপরও রাজ্যের তৎকালীন মুখ্যমন্ত্রী মানিক সরকারের কোন হেলদোল লক্ষ্য করা যায়নি। এমনকি চিটফান্ড মামলা সিবিআই-র হাতে তুলে দেওয়ার ক্ষেত্রেও তৎকালীন রাজ্যের বাম সরকার বহু তালবাহানা করে। সেই সময় অবশ্য রাজ্যের মানুষ সবই বুঝেছিল। কিন্তু তখন শাসক দলীয় নেতাদের রক্তচুক্ষুর কারনে মানুষ ভয়ে চুপ ছিল। রাজ্যে সরকার পরিবর্তন হতেই সাধারন মানুষ মুখ খুলতে শুরু করেছে। কারন সরকার পরিবর্তন হওয়ার পর মানিক সরকার মুখ্যমন্ত্রী থেকে এক লহমায় হয়ে যান প্রাক্তন মুখ্যমন্ত্রী। আর তৎকালীন শাসক দলীয় নেতাদেরও এখন আর ক্ষমতা নেই। ফলে রাজ্যে সরকার পরিবর্তন হওয়ার পর থেকে বিভিন্ন স্থানে গিয়ে ক্ষোভের মুখে পড়তে হচ্ছে মানিক সরকারকে। বুধবারও তার ব্যতিক্রম হয়নি। এইদিন সাংগঠনিক কর্মসূচিতে অংশগ্রহণের জন্য কাঞ্চনপুর যান মানিক সরকার। মানিক সরকার কাঞ্চনপুর আসছেন এই সংবাদ পেয়ে আগে থেকে রাস্তার পাশে বহু সাধারন মানুষ কালো পতাকা হাতে নিয়ে ভিড় জমায়। কালো পতাকা হাতে নিয়ে সাধারন মানুষ স্লোগান দিতে থাকে মানিক সরকার গো-বেক, মানিক সরকার ছি ছি।

শুনে নিন সাধারন মানুষ কালো পতাকা হাতে কি স্লোগান দিচ্ছে। জানা যায় এইদিন যারা রাস্তার পাশে দাড়িয়ে কালো পতাকা হাতে নিয়ে মানিক সরকার গো-বেক স্লোগান দিয়েছে তাদের মধ্যে অধিকাংশ মানুষ চিটফান্দের ফাদে পা দিয়ে প্রতারনার শিকার। বাম আমলে তারা প্রতিবাদ করতে পারে নি। তাই এইদিন তারা কালো পতাকা হাতে নিয়ে প্রতিবাদে সামিল হয়েছে। সে যাই হোক বর্তমানে রোজভ্যালী মামলার তদন্তভার সিবিআই-র হাতে রয়েছে। রাজ্যের বর্তমান সরকারও চাইছে রাজ্যের মানুষ তাদের কষ্টার্জিত অর্থ ফিরে পাক। এখন দেখার রাজ্যের মানুষ তাদের কষ্টার্জিত অর্থ ফিরে পায় কিনা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য