Monday, October 3, 2022
বাড়িরাজ্যখুমুলুঙে প্রস্তুতি খতিয়ে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী

খুমুলুঙে প্রস্তুতি খতিয়ে দেখতে গেলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৭ আগস্ট : রবিবার রাজ্য সফরে আসবেন বিজেপি-র রাষ্ট্রীয় সভাপতি জে পি নাড্ডা। সোমবার এডিসি-র সদর দপ্তর খুমুলুঙের এক জনসভায় অংশ নেবেন তিনি। আর এই সভাকে কেন্দ্র করে দলীয় পতাকা, ফেস্টুন ও তোরনে সাজিয়ে তোলা হচ্ছে খুমুলুঙ। এদিন খুমুলুঙ মোটর স্ট্যান্ডের মাঠে হবে এই দলীয় কর্মসূচী। শনিবার কাজের অগ্রগতি খতিয়ে দেখতে যান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা, উপমুখ্যমন্ত্রী যীষ্ণু দেববর্মা, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক প্রদেশ বিজেপি-র সভাপতি রাজীব ভট্টাচার্য, প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা বিধায়ক বিপ্লব কুমার দেব, কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক, সাংসদ রেবতী কুমার ত্রিপুরা, প্রদেশ বিজেপি-র প্রভারী বিনোদ সোনকর, ত্রিপুরা ও আসামের সাংগঠনিক সাধারন সম্পাদক ফনিন্দ্র নাথ শর্মা সহ প্রদেশ নেতৃত্ব।

 বিমানবন্দরে প্রধানমন্ত্রীর মন কি বাত অনুষ্ঠান শুনবেন তিনি। জন জাতিদের চিরাচিরত নাচ গানের মাধ্যমে স্বাগত জানানো হবে। বিমানবন্দর থেকে আসবেন রাজ্য অতিথি শালায়। সেখানে প্রদেশ নেতৃত্ব সহ রাজ্য নেতৃত্বদের সঙ্গে পৃথক পৃথক বৈঠকে মিলিত হবেন। দলীয় রূপরেখা নির্ধারণ করে দেবেন রাষ্ট্রীয় সভাপতি। এরপর সোমবার যাবেন উদয়পুরের মাতা বারি মন্দিরে। সেখান থেকে ফিরে সাংবাদিক সম্মেলনে মিলিত হবে রাষ্ট্রীয় সভাপতি জগৎ প্রকাশ নাড্ডা। শেষে অংশ নেবেন এডিসি-র সদর দপ্তর খুমুলুঙ –এ জনজাতিদের সম্বোধন সভায়। আর এই সভাকে কেন্দ্র করে খুমুলুঙ মোটরস্ট্যান্ড মাঠ সাজিয়ে তোলা হচ্ছে। বাড়ানো হয়েছে নিরাপত্তা ব্যবস্থা।

খুমুলুঙ যাওয়ার রাস্তার দুধারে লাগানো হয়েছে দলীয় পতাকা। বসানো হয়েছে ফেস্টুন। সুদৃস্য তোরণে স্বাগত জানানো হবে রাষ্ট্রীয় সভাপতিকে। মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা জনজাতি অংশের সকল মানুষের কাছে আহ্বান জানান এই সভায় অংশ নেওয়ার জন্য। এই জনসভায় রাষ্ট্রীয় সভাপতি কি বার্তা দেন তা শোনার জন্য আহ্বান জানান। ব্রু শরণার্থীদের পুনর্বাসন দেওয়ার ক্ষেত্রে ভূমিকা নিয়েছে বর্তমান সরকার। কেন্দ্রীয় সরকারের সহায়তায় ৬০০ কোটির প্যাকেজের মাধ্যমে তাদের রাজ্যের বিভিন্ন স্থানে পুনর্বাসন দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর মার্গ দর্শনে এটা সম্ভব হয়েছে। ১৩ টি জায়গার মধ্যে ৮ টি স্থানে ৫১ শতাংশ ব্রু সম্প্রদায়ের মানুষদের পুনর্বাসন দেওয়া হয়েছে। ৩১ আগস্টের মধ্যে তালিকা প্রদান করে তা কার্যকর করতে বলা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী।

রাষ্ট্রীয় সভাপতি হিসাবে জে পি নাড্ডার প্রথম রাজ্য সফরকে ঘিরে বাড়তি উন্মাদনা খুমুলুঙ -এ। এদিন সমস্ত ভলেন্টিয়ারদের নিয়ে একটি বৈঠক হয়। ভিলেজ কমিটির নির্বাচন ভাজপার কাছে সেমি ফাইনাল ম্যাচ। কারণ পাহাড় যার, বিধানসভা নির্বাচনে রাজ্য তার বলে মনে করছে রাজনৈতিক মহল। সুতরাং অগ্নিপরীক্ষা বিজেপি ও তিপ্রা মথার জন্য।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য