Tuesday, October 4, 2022
বাড়িরাজ্যহাইওয়ে পেট্রোল গাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

হাইওয়ে পেট্রোল গাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২২ আগস্ট :  সড়ক দুর্ঘটনা রুখতে সোমবার আগরতলা সাব্রুম জাতীয় সড়কের জন্য হাইওয়ে পেট্রোল গাড়ির উদ্বোধন করেন মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। মুখ্যমন্ত্রীর সরকারী বাসভবনের সামনে এক অনুষ্ঠানের মাধ্যমে এই হাইওয়ে পেট্রোল গাড়ি গুলির সবুজ পতাকা নেড়ে সূচনা করেন তিনি।  কাঞ্চণপুর মহকুমার সীমানা দুই বিওপি সংলগ্ন সীমান্ত এলাকায় বি এস এফ জওয়ানের উপর উগ্রবাদীদের হামলা ও এক জওয়ানের শহীদ হওয়ার ঘটনা প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন রাজ্যের বেশ কিছু স্থানে এখনো সীমান্তে কাটাতারের বেড়া দেওয়া সম্ভব হয়নি। বাংলাদেশের আপত্তির কারনে এই কাজ করা সম্ভব হয়ে উঠছে না।

 এটা দুই দেশের বিষয়। রাজ্য এক্ষেত্রে কিছু করতে পারবে না। তবে দুই দেশ এই বিষয়ে কথা বলছে বলে জানান তিনি। আর এই এর সুযোগ নিয়ে উগ্রবাদীরা এই ধরনের ঘটনা ঘটাচ্ছে। ভৌগলিক অবস্থার সুযোগ নিয়ে উগ্রবাদীরা এই ধরনের ঘটনা সংগঠিত করছে।  রাজ্য  পুলিশের মহানির্দেশকের সঙ্গে এই ঘটনা নিয়ে কথা হয়েছে। প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলা হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী ডাঃ মানিক সাহা। অল্প কিছু এমন জায়গা আছে। যার সুযোগ কাজে লাগায় উগ্রবাদীরা। তবে সেই সমস্ত স্থানে নজরদারী বারানো হয়েছে বলে জানান তিনি। একাংশ যান চালক নেশা গ্রস্থ অবস্থায় গাড়ি চালান। এতে দুর্ঘটনার প্রবণতা বাড়ে। ২৪ ঘণ্টা হাইওয়ে পেট্রোলিং থাকলে এই ধরনের নানান বিষয় গুলির উপর নজর রাখতে পারবে পুলিশ। এই গাড়িতে থাকবে অটোমেটিক চালান কাটার সুযোগ। এতে করে যেমন খুশী গাড়ি চালানো বন্ধ হবে। কমানো যাবে সড়ক দুর্ঘটনার সংখ্যা। এই সরক দুর্ঘটনা এখন একটা বড় বিষয়।

এই পরিসংখ্যান কমানো গেলে রাজ্যের লাভ হবে। ২০২০ সাল থেকে এখনো পর্যন্ত ৯০ হাজার যান বাহন এই রাস্তা দিয়ে চলাফেরা করে। বাইরে থেকে ১০ হাজার গাড়ি রাজ্যে আসে। প্রতিমাসে বাড়ছে সরক দুর্ঘটনায় মৃত্যুর হার। এই ক্ষেত্রে রাজ্য পুলিশের মহানির্দেশকে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী। নেশা সামগ্রী পাচার হয় জাতীয় সড়ক দিয়ে। হাইওয়ে পেট্রোলিং ২৪ ঘণ্টা চালু হওয়ার ফলে এই প্রবণতা কমবে বলেও জানান মুখ্যমন্ত্রী। আগামী দিনে আগরতলা থেকে ধর্মনগর রাস্তায় এই ধরনের গাড়ি চালানোর বিষয়টিও জানান তিনি। এদিন এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্য পুলিশের মহানির্দেশক অমিতাভ রঞ্জন সহ উচ্চ পদস্থ পুলিশ আধিকারিকেরা।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য