Wednesday, August 10, 2022
বাড়িরাজ্যকর্মচারীদের মহার্ঘ ভাতা সহ বিভিন্ন দপ্তরে শূন্যপদ পূরণ এবং পদোন্নতির সিদ্ধান্ত মন্ত্রীসভায়

কর্মচারীদের মহার্ঘ ভাতা সহ বিভিন্ন দপ্তরে শূন্যপদ পূরণ এবং পদোন্নতির সিদ্ধান্ত মন্ত্রীসভায়

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২ আগস্ট : আসন্ন বিধানসভা নির্বাচনের প্রাকলগ্নে সরকারি কর্মচারীদের ললিপপ দিল রাজ্য সরকার। মঙ্গলবার মন্ত্রিসভার বৈঠকে মুখ্যমন্ত্রীর পুরোহিত্যে সিদ্ধান্ত হয় রাজ্যে সরকারি কর্মচারীদের পাঁচ শতাংশ মহার্ঘ ভাতা প্রদান করার। এই সিদ্ধান্ত কার্যকর হবে গত ১ জুলাই থেকে। এতে সরকারের বছরে ব্যয় ৫২৩ কোটি ৮০ লক্ষ টাকা। এদিন বৈঠকের পর মহাকরণে সাংবাদিক সম্মেলন করে এ কথা জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী। যারা পেনশনার্স রয়েছেন তারাও ৫ শতাংশ ডি আর পাবে। এটি সরকারের বলিষ্ঠ সিদ্ধান্ত।

 এতে একটি বড় অংশ সরকারি কর্মচারী উপকৃত হবে বলে জানান তিনি। আরো সিদ্ধান্ত নেওয়া হয়েছে পূর্ত দপ্তরে দুই শতাধিক জুনিয়র ইন্জিনিয়ার নিয়োগ করা হবে। আরো অনেক শূন্য পদ থাকার পরেও সরকার আর্থিক অবস্থার উপর নির্ভর করে দুই শতাধিক জুনিয়র ইঞ্জিনিয়ার নিয়োগ করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। স্বাস্থ্য পরিবার কল্যাণ দপ্তরে ১০০ স্টাফ নার্স নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। স্বাস্থ্য ব্যবস্থাকে সুদীঢ় করতে স্টাফ নার্স নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ফিক্স পে বেসিক তাদের নিয়োগ করা হবে। এর সঙ্গে ২২ জন ফার্মাসিস্ট হোমিওপ্যাথিক, ২৫ জন ফার্মাসিস্ট আয়ুর্বেদিক, ৩৯ জন ল্যাবরেটরি টেকনিশিয়ান ব্লাড নিয়োগ করা হবে। খুব শীঘ্রই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। এটি বেকারদের জন্য সুখবর বলে আশা ব্যক্ত করেন তিনি। স্বাস্থ্য দপ্তরে আরো ৯০ টি শূন্য পদ তৈরি করা হয়েছে, যাদের মাল্টিপারপাস সুপারভাইজার পদ তৈরি করা হয়েছে। এগুলি প্রমোশনাল পোস্ট হবে। তথ্য সংস্কৃতি দপ্তরের জন্য ১৬ টি শূন্যপদ তৈরি করা হয়েছে বলে জানেন তিনি

। আরো সিদ্ধান্ত হয় গরিব অংশের মানুষকে প্রতি মাসে ২০০ গ্রামের সয়াবিনের প্যাকেট প্রদান করা হবে। শারদোৎসবের আগে রেশন থেকে সয়াবিনের প্যাকেট দেওয়া হবে বলে জানান তিনি। পাশাপাশি সাংবাদিকদের জন্যও মন্ত্রীসভায় সিদ্ধান্ত হয়। রাজ্যে বর্তমানে ১৭৮ জন সাংবাদিকের অ্যাক্টিডেশন কার্ড রয়েছে। আরো প্রায় তিন শতাধিক সাংবাদিককে অ্যাক্টিডেশন কার্ড দিয়ে স্বাস্থ্য বীমা আওতায় আনা হবে। আজ মন্ত্রীসভা বৈঠকে সিদ্ধান্ত হয়েছে খুব দ্রুত এই স্বাস্থ্য বিমা আওতায় আনা হবে। এছাড়াও সিদ্ধান্ত হয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরে যারা গ্রুপ ডি কর্মী রয়েছে তাদের মধ্যে ২৫ জনকে পদোন্নতি দিয়ে গ্রুপ সি তে নিয়ে আসা হবে বলে জানান মন্ত্রী সুশান্ত চৌধুরী।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য