Thursday, August 18, 2022
বাড়িজাতীয়মাঙ্কিপক্স নিয়ে দেশবাসীকে অভয় দিলেন মনসুখ, ভয় না পেতে আহ্বান

মাঙ্কিপক্স নিয়ে দেশবাসীকে অভয় দিলেন মনসুখ, ভয় না পেতে আহ্বান

নয়াদিল্লি, ২ আগস্ট (হি.স.): মাঙ্কিপক্স নিয়ে দেশবাসীকে অভয় দিলেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ডঃ মনসুখ মান্ডভিয়া। মঙ্গলবার রাজ্যসভায় মাঙ্কিপক্স নিয়ে বিবৃতি দেওয়ার সময় দেশবাসীর কাছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া আহ্বান জানিয়েছেন, ভয় না পাওয়ার জন্য।

রাজ্যসভায় কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া বলেছেন, ভারত ও বিশ্বে মাঙ্কিপক্স কোনও নতুন রোগ নয়, ১৯৭০ সালের পর আফ্রিকা থেকে অনেক এই ধরনের সংক্রমণ সামনে এসেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থা সার্বিক পরিস্থিতির দিকে নজর রেখেছে। ভারতেও সার্বিক পরিস্থিতির দিকে নজর রাখা হচ্ছে।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডভিয়া এদিন আরও বলেছেন, বিশ্বে যখন সংক্রমণের বিষয়টি সামনে আসতে শুরু করে, তার আগে থেকেই ভারতে প্রস্তুতি শুরু করে দিয়েছিল। কেরলে প্রথম সংক্রমণ ধরা পড়ার আগেই আমরা সমস্ত রাজ্যকে দিকনির্দেশনা পাঠিয়ে দিয়েছিলাম। রাজ্য সরকারগুলির সুবিধার্থে আমরা বিশেষজ্ঞ টিম পাঠিয়েছি।কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী এদিন রাজ্যসভায় আরও জানিয়েছেন, ১ আগস্ট অবধি ভারতে মাঙ্কিপক্সে মোট আক্রান্তের সংখ্যা ৭ (তাঁদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে)। কেরলে ৪ জন (একজনের মৃত্যু) ও দিল্লিতে ৩ জন আক্রান্ত হয়েছেন।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য