Monday, October 3, 2022
বাড়িরাজ্যসংক্রমিত আরো ২১৬

সংক্রমিত আরো ২১৬

স্যন্দন ডিজিটাল ডেস্ক। আগরতলা। ২৩ জুলাই : করোনার গ্রাস রাজ্যে নিম্নমুখী হওয়ার নাম নেই। সংক্রমনের হার অন্যান্য দিনের মতোই উধ্ব সীমায় রয়েছে। প্রতিদিন সংক্রমন লাফিয়ে বৃদ্ধি পাওয়া ভয় ধরাচ্ছে সচেতন মহলকে। বিশেষ করে সংক্রমণের নিরিখে শীর্ষে রয়েছে পশ্চিম জেলা। সংক্রমণ শুরু থেকেই কেন্দ্রবিন্দু পশ্চিম জেলা তা ইঙ্গিত করে আসছে। আর করোনা সেই দাপট পশ্চিম জেলায় এখনো অব্যাহত রেখেছে।

 কিন্তু আশ্চর্যের বিষয় হলো সংক্রমণ প্রতিদিন এভাবে লাফিয়ে বাড়ার পরেও স্বাস্থ্য প্রশাসনের পক্ষ থেকে গণহারে নমুনা পরিক্ষার কোন উদ্যোগ গ্রহণ করা হচ্ছে না। নির্দেশিকা সবটাই প্রশাসনের মুখের বুলি থেকে যাচ্ছে। ফলে সংক্রমণ মানুষের অসচেতনতার সুযোগ নিয়ে চোখ রাঙিয়ে চলেছে প্রতিদিন। ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আরো ২১৬ জন সংক্রমিত হয়েছে বলে জানায় স্বাস্থ্য দপ্তর। ১৮৬১ জনের নমুনা পরীক্ষা করে সংক্রমণের এই পরিসংখ্যান সামনে এসেছে।এর মধ্যে পশ্চিম জেলায় সংক্রমিত ৮৪ জন, সিপাহীজলা জেলাতে সংক্রমিত ১০ জন, খোয়াই জেলায় সংক্রমিত ১০ জন, গোমতী জেলায় সংক্রমিত ৪৩ জন, দক্ষিণ জেলায় সংক্রমিত ২৭ জন, ধলাই জেলায় সংক্রমিত ১২ জন, ঊনকোটি জেলায় সংক্রমিত ১৭ জন, উত্তর জেলায় সংক্রমিত ১৩ জন। বর্তমানে সংক্রমনের হার ১১.৬১ শতাংশ।

 নতুন করে সুস্থ হয়েছে ২৪০ জন। সুস্থতার হার কমে দাঁড়িয়েছে ৯৬.৮৮ শতাংশ। বর্তমানে হোম আইসোলেশনে এবং এ জি এম সি -তে কোভিড রোগীর সংখ্যা ২,২২৮ জন। তবে সবচেয়ে আশ্চর্যের বিষয় হলো মানুষের মধ্যে এত হাড়ে অসচেতনতা বৃদ্ধি পেয়েছে সংক্রমণকে সরকারি নির্দেশিকা কোনভাবেই মানবতা দিচ্ছেনা। হাসপাতাল অফিস রাস্তাঘাট গণপরিবহন স্কুল কলেজ সর্বত্র অসচেতনতার ছাপ পরিলক্ষিত হচ্ছে। এমনকি নমুনা পরীক্ষার হার গত ২৪ ঘন্টা রাজ্যে অনেকটাই হ্রাস পেয়েছে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য