Monday, December 5, 2022
বাড়িখেলানীরজসহ ১১ জন ক্রীড়াবিদকে খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত

নীরজসহ ১১ জন ক্রীড়াবিদকে খেলরত্ন পুরস্কারের জন্য মনোনীত

নয়াদিল্লি, ২৭ অক্টোবর (হি.স) : দেশের সর্বোচ্চ ক্রীড়াসম্মান খেলরত্নের জন্য মনোনীত হলেন টোকিও অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ চোপড়া। নীরজের পাশাপাশি খেলরত্নের জন্য মনোনীত হয়েছেন আরও দশজন ক্রীড়াবিদ। এবছর মোট ১১ জন ক্রীড়াবিদকে বেছে নেওয়া হয়েছে খেলরত্ন পুরস্কারের জন্য।

নীরজের পাশাপাশি ন্যাশনাল স্পোর্টস অ্যাওয়ার্ড কমিটি বুধবার খেলরত্নের জন্য বেছে নিয়েছে ভারতীয় ফুটবল দলের ক্যাপ্টেন সুনীল ছেত্রী, মহিলা ক্রিকেট দলের টেস্ট ও ওয়ান ডে ক্যাপ্টেন মিতালি রাজ এবং ভারতীয় হকি দলের গোলরক্ষর শ্রীজেশকেও। সুনীল ছেত্রী প্রথম ফুটবলার, যিনি খেলরত্নের জন্য মনোনীত হলেন।

এবছর অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন মোট ৩৫ জন ক্রীড়াবিদ, যাঁদের মধ্যে রয়েছেন ক্রিকেটার শিখর ধাওয়ান। এছাড়া প্যারা টেবিল টেনিসের ভাবিনা প্যাটেল, প্যারা শাটলার সুহাস, হাই-জাম্পার নিশাদ কুমাররাও অর্জুন পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন।

খেলরত্ন হচ্ছেন: নীরজ চোপড়া (অ্যাথলেটিক্স), সুনীল ছেত্রী (ফুটবল), পিআর শ্রীজেশ (হকি), লভলিনা বড়গোহাঁই (বক্সিং), রবি কুমার দাহিয়া (কুস্তি), মিতালি রাজ (ক্রিকেট), প্রমদ ভগত (প্যারা-ব্যাডমিন্টন), আভনি লেখারা (প্যারা-শুটিং), কৃষ্ণ নাগর (প্যারা-ব্যাডমিন্টন), সুমিত আন্টিল (প্যারা-অ্যাথলেটিক্স) ও মণীশ নারওয়াল (প্যারা-শুটিং)।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য