Wednesday, May 18, 2022
বাড়িখেলাইংল্যান্ড টেস্ট দলের নতুন কোচ ম্যাককালাম

ইংল্যান্ড টেস্ট দলের নতুন কোচ ম্যাককালাম

কলকাতা, ১২ মে (হি.স.) : ইংল্যান্ডের টেস্ট দলের পরবর্তী কোচ করা হল প্রাক্তন নিউজিল্যান্ড ক্যাপ্টেন ও সেই দেশের কিংবদন্তি ক্রিকেটার ব্রেন্ডন ম্যাককালামকে । বৃহস্পতিবার সন্ধ্যায় টুইট করে একথা জানিয়ে দিল ইংল্যান্ড ক্রিকেট।

গত ফেব্রুয়ারিতে অ্যাশেজে ৪-০ ধরাশায়ী হয়েছে ইংল্যান্ড। এরপরেই কোচের পদ থেকে ইস্তফা দেন ক্রিস সিলভারউড । পল কলিংউড কেয়ারটেকার হিসাবে দায়িত্ব সামলাচ্ছেন। ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড লাল এবং সাদা বলের জন্য পৃথক কোচের জন্য় বিজ্ঞাপন দিয়েছিল। ম্যাকালামের আবেদন গৃহীত হয়। ম্যাককালাম নতুন দায়িত্ব পেয়ে জানিয়েছেন যে, তিনি ইংল্যান্ডে এক নতুন ক্রিকেটীয় যুগের সূচনা করবেন।

আগামী জুনে ইংল্যান্ড-নিউজিল্যান্ড তিন টেস্টের সিরিজ খেলবে। তার আগেই ইংল্যান্ড নতুন কোচ বেছে নিল। ম্যাককালাম ১০১টি টেস্ট খেলেছেন। ৬৪৫৩ রান করেছেন তিনি। রয়েছে ডডন সেঞ্চুরি ও ৩১টি হাফ-সেঞ্চুরি। ইংল্যান্ড গত মাসে বিশ্ববন্দিত অলরাউন্ডার বেন স্টোকসকে নয়া টেস্ট অধিনায়ক হিসাবে বেছে নিয়েছে। রুটের অধিনায়ক হিসাবে টানা পাঁচ বছরের মেয়াদ শেষ হয়েছে।উল্লেখ্য, এই মুহূর্তে আইপিএলে কেকেআরের হেড কোচ ৪০ বছরের ম্যাককালাম। চলতি আইপিএল শেষ হলেই ম্যাককালাম কেকেআরের সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে নেবেন। বেন স্টোকসদের সঙ্গে শুরু করবেন কেরিয়ারের নতুন অধ্যায়।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য