Tuesday, July 16, 2024
বাড়িখেলারেয়ালে যোগ দিয়ে এমবাপের ‘মুক্তির আনন্দ’

রেয়ালে যোগ দিয়ে এমবাপের ‘মুক্তির আনন্দ’

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৫ জুন: দীর্ঘদিন চলা গুঞ্জনের সমাপ্তি হয়েছে এমবাপের সান্তিয়াগো বের্নাবেউয়ের দলটিতে যোগ দেওয়ার মধ্য দিয়ে। তার সঙ্গে পাঁচ বছরের চুক্তির কথা সোমবার রাতে জানিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়নরা।এই মুহূর্তে ফ্রান্স জাতীয় দলের সঙ্গে থাকা এমবাপে মঙ্গলবার এলেন সংবাদ সম্মেলনে, সেখানেই পিএসজিতে থাকা শেষ দিকের দিনগুলো, রেয়ালের হয়ে আগামী দিনের ভাবনা নিয়ে বললেন অনেক কথা।

বিশেষ করে, ২০২৩-২৪ মৌসুম শেষের সময় যতই ঘনিয়ে আসছিল, ক্লাব কর্তৃপক্ষের কাছ থেকে রুঢ় আচরণের শিকার হচ্ছিলেন বলে জানালেন এমবাপে। ওই কঠিন সময়ে পাশে থাকা কোচ লুইস এনরিকে ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোসকে কৃতজ্ঞতাভরে স্মরণও করলেন এই ফরোয়ার্ড।“তারা আমাকে বুঝিয়ে দিয়েছিল, আমি পিএসজির হয়ে খেলতে পারব না। তারা এই কথাটি আমার মুখের উপর বলে দিয়েছিল, রুঢ়ভাবে বলেছিল। লুইস এনরিকে ও লুইস কাম্পোস আমাকে রক্ষা করেছিলেন। তাদের ছাড়া আমি খেলতেই নামতে পারতাম না। এটাই সত্যি এবং এ কারণেই আমি কোচ এবং স্পোর্টিং ডিরেক্টরের কাছে এত বেশি কৃতজ্ঞ।”

“আমি সমালোচনা শুনেছি, কিন্তু আমি মনে করে নিজের পারফরম্যান্স মূল্যায়নের জন্য আমিই সেরা ব্যক্তি। এটা সত্যি যে, আমার চাহিদার মাত্রা কম। তবে অল্প-স্বল্প খেলার বিষয়টিও আমার জন্য ছিল দারুণ গর্বের ব্যাপার, কিন্তু এটা নিশ্চিত যে, এভাবে খেললে আমি পরের বছর থিতু হতে পারব না।”পিএসজিতে সুখে ছিলেন বলেও দাবি এমবাপের। পাশাপাশি বললেন, দুঃসহ ওই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পেরে তিনি অনুভব করছেন মুক্তির আনন্দ।“পিএসজিতে আমি কখনোই অসুখী ছিলাম না। অনেক কঠিন সময়ের মধ্য দিয়ে গিয়েছি। ক্লাবের অনেক মানুষ, খেলোয়াড় এবং কোচ আমাকে অনেক সাহায্য করেছে। পিএসজিতে অসুখী ছিলাম-এটা বলা অন্যায় হবে। কেননা, এটা সত্য নয়।”

“এটা (পিএসজি ছেড়ে রেয়ালে যোগ দেওয়া) অনেক বড় স্বস্তির। আমি খুবই খুশি এবং আমার মুখের দিকে তাকালে সেটা সহজেই বোঝা যাচ্ছে। মৌসুমের শেষের দিকে আমি কম খেলতে পেরেছি; সবাই জানে কেন, কিন্তু সেটা ইউরোর (চ্যাম্পিয়নশিপ) জন্য অজুহাত হবে না।”আগামী ১৪ জুন জার্মানিতে শুরু হবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। এমবাপে ব্যস্ত থাকবেন ফ্রান্স দলে। এরপর শুরু হবে রেয়ালের জার্সিতে নতুন চ্যালেঞ্জের পথে চলা। এমবাপেও মুখিয়ে আছেন সেই সময়ের জন্য।“কমপক্ষে পাঁচ বছরের জন্য আমি রেয়ালের মাদ্রিদের খেলোয়াড় থাকব। দুর্দান্ত এই ক্লাবে আসতে পেরে ভীষণ শিহরিত আমি। বিনয় নিয়ে আমি এখানে এসেছি। প্রকাশ্যে এবং অপ্রকাশ্যে যারা আমাকে সাহায্য করেছে, তাদের সবাইকে ধন্যবাদ।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য