Tuesday, July 23, 2024
বাড়িখেলাইউরোতে ডি ইয়ংয়ের খেলা এখনও অনিশ্চিত

ইউরোতে ডি ইয়ংয়ের খেলা এখনও অনিশ্চিত

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩ জুন: জার্মানিতে আগামী ১৪ জুন পর্দা উঠবে এবারের ইউরোর। টুর্নামেন্টে ডাচদের পথচলা শুরু হবে একদিন পর, পোল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে। গ্রুপে তাদের বাকি দুই প্রতিপক্ষ ফ্রান্স ও অস্ট্রিয়া।গত মৌসুমে তিনবার অ্যাঙ্কেলের চোটে পড়া ডি ইয়ংকে আসছে এই টুর্নামেন্টের দলে রেখে একরকম জুয়া খেলেছেন ডাচ কোচ রোনাল্ড কুমান। সেই বাজিতে তার হেরে যাওয়ার শঙ্কা বাড়ছে। শেষ পর্যন্ত অভিজ্ঞ মিডফিল্ডারকে না পেলে বড় ধাক্কাই খাবে নেদারল্যান্ডস।গত সেপ্টেম্বরের পর মার্চে অ্যাঙ্কেলে চোট পান ডি ইয়ং। এই চোটে সবশেষ পড়েন এপ্রিলে, রেয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে। এরপর এখন পর্যন্ত আর মাঠে নামতে পারেননি তিনি। এখনও আলাদাভাবে সেরে ওঠার লড়াই চালিয়ে যাচ্ছেন ২৭ বছর বয়সী এই ফুটবলার।

ডাচ ক্যাম্পে রোববার অনুশীলন শেষে ডি ইয়ং সাংবাদিকদের মুখোমুখি হয়ে খোলাসা করেছেন তার বর্তমান অবস্থা।“আমি এখনও ফিট নই। তাই বলতে পারছি না, আমি ভালো করছি। অ্যাঙ্কেল ঠিক আছে, কিন্তু এর চোট ভালোভাবে সেরে ওঠা প্রয়োজন। কারণ এটা দীর্ঘস্থায়ী সমস্যা হওয়া উচিত নয়।”“এখনো দলের সঙ্গে কিছু করছি না। ফিজিওর সঙ্গে চোট কাটিয়ে ওঠার অনুশীলন করছি। আলাদা অনুশীলন করছি। আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে অ্যাঙ্কেলের অবস্থা কেমন। তারপর দেখব কবে দলের সঙ্গে যোগ দিতে পারি।”

হ্যামবার্গে পোল্যান্ডের বিপক্ষে ডাচদের প্রথম ম্যাচের আগে ফিট হয়ে উঠবেন কিনা, এই প্রশ্নের জবাবে সংশয় প্রকাশ করেন ডি ইয়ং।“এটা সবসময়ই একটা বড় প্রশ্ন। আমি বলতে চাচ্ছি, আপনি এখন যদি পুরোপুরি ফিট না থাকেন এবং দলের সঙ্গে অনুশীলন করতে না পারেন, তাহলে সব সময়ই প্রশ্ন উঠবে কখন এবং আদৌ সময়মতো সেরে উঠবেন কিনা। কেউ ঠিক জানে না।”“কবে খেলতে পারব, আমি সত্যিই বলতে পারব না। এর কারণ এমন নয় যে, আমি বলতে চাই না, যদিও আমি এটা জানি। আসলে বলা মুশকিল।”

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য