Saturday, June 15, 2024
বাড়িখেলাকোচের সঙ্গে কোর্তোয়ার ঝামেলার সমাধান চায় বেলজিয়াম ফুটবল

কোচের সঙ্গে কোর্তোয়ার ঝামেলার সমাধান চায় বেলজিয়াম ফুটবল

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩ জুন: বেলজিয়ামের ইউরো দলে থিবো কোর্তোয়া জায়গা না পাওয়ায় কোচের সঙ্গে তার শীতল সম্পর্কের বিষয়টি নিয়ে চলছে তুমুল চর্চা। এটা বন্ধ করার আহ্বান জানিয়েছেন দলটির টেকনিক্যাল ডিরেক্টর ফ্রাঙ্ক ফেরকাউটেরেন। তিনি বলেছেন, দোমেনিকো তেদেসকোর সঙ্গে রেয়াল মাদ্রিদের তারকা গোলরক্ষকের ঝামেলার শেষ চান তারাও।জার্মানিতে অনুষ্ঠেয় ইউরোর জন্য গত মঙ্গলবার ২৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেন তেদেসকো। চোটের সঙ্গে লম্বা সময়ের লড়াই শেষে রেয়াল হয়ে মাঠে ফিরলেও কোর্তোয়াকে দলে রাখেননি তিনি। তার এমন সিদ্ধান্ত নিয়ে শুরু হয় আলোচনা-সমালোচনা।

চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-০ গোলের জয়ে কোর্তোয়ার দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে জাতীয় দলে না রাখা নিয়ে আলোচনা উচ্চকিত হয় আরও। আগামী শুক্রবার পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনার সুযোগ আছে ইউরোতে অংশ নেওয়া দলগুলোর। তবে আপাতত তাকে ফেরানো হবে না বলে নিশ্চিত করেছেন ফেরকাউটেরেন।তেদেসকোর সঙ্গে কোর্তোয়ার ঝামেলার শুরু গত বছরের জুনে। চোটের কারণে ইউরোর বাছাইপর্বে অস্ট্রিয়ার বিপক্ষে অধিনায়ক কেভিন ডে ব্রুইনে খেলতে না পারায় রোমেলু লুকাকুর বাহুতে আর্মব্যান্ড তুলে দেওয়ার সিদ্ধান্ত নেন কোচ। আর এই বিষয়টিই ভালোভাবে নিতে পারেননি কোর্তোয়া।পরে এস্তোনিয়ার বিপক্ষে খেলবেন না জানিয়ে জাতীয় দলের ক্যাম্প ছেড়ে চলে যান তিনি। এমন কাণ্ডের জন্য তখন তার প্রতি ক্ষোভ প্রকাশ করেন কোচ তেদেসকো। সতীর্থদের সমালোচনার মুখেও পড়েন অভিজ্ঞ এই গোলরক্ষক। এরপর অবশ্য দুঃখপ্রকাশ করেন তিনি।এরপরই হাঁটুর গুরুতর চোটে লম্বা সময়ের জন্য ছিটকে পড়েন কোর্তোয়া। সদ্য সমাপ্ত মৌসুমের প্রায় পুরাটাই মাঠের বাইরে ছিলেন তিনি।

ওই ঘটনার পর কোচের সঙ্গে তার সম্পর্ক দিনকে দিন আরও অবনতি হয়েছে। তেদেসকোর বিরুদ্ধে বিশ্বাস ভঙ্গের অভিযোগ তুলেছেন কোর্তোয়া। এই ফুটবলারকে নিয়ে নানা প্রশ্ন এড়িয়ে গেছেন বেলজিয়াম কোচও।সম্প্রতি সংবাদ সম্মেলনে কোর্তোয়া ও কোচের সম্পর্কের প্রসঙ্গ উঠলে নিজেদের অবস্থান পরিষ্কার করেন ফেরকাউটেরেন।“দুর্ভাগ্যজনকভাবে, আমরা তাকে ছাড়াই ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ খেলব। তাই এখন আর ওসবের (কোচের সঙ্গে কোর্তোয়ার সম্পর্ক) দিকে মনোযোগ দিতে হবে না। অমসৃণ সম্পর্ককে মসৃণ করার কাজটি ফেডারেশনের। এটা করতেই হবে।”“আমরা কখনো তার মান নিয়ে সন্দেহ করিনি কিংবা সে ফিট থাকবে না এটাও ভাবিনি। তাই এসব আলোচনা এখন বন্ধ করতে হবে।”আগামী ১৭ জুন স্লোভাকিয়া ম্যাচ দিয়ে শুরু হবে বেলজিয়ামের ইউরো অভিযান। গ্রুপ পর্বে তারা খেলবে রোমানিয়া ও ইউক্রেইনের বিপক্ষেও।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য