Friday, May 31, 2024
বাড়িখেলামেসিতে মুগ্ধ কাউকে একাদশে রাখবেন না প্রতিপক্ষ দলের কোচ

মেসিতে মুগ্ধ কাউকে একাদশে রাখবেন না প্রতিপক্ষ দলের কোচ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ এপ্রিল: আগামীকাল ভোরে মেজর লিগ সকারের (এমএলএস) ম্যাচে ইন্টার মায়ামির মুখোমুখি হবে নিউ ইংল্যান্ড রেভল্যুশন ক্লাব। ধারণা করা হচ্ছে, নিউ ইংল্যান্ডের মাঠে এই ম্যাচ উপভোগ করতে উপস্থিত থাকতে পারেন প্রায় ৬০ হাজার দর্শক। যেখানে দুই দলের সমর্থকদের পাশাপাশি বিভিন্ন অঙ্গনের তারকাদেরও দেখা যেতে পারে।আগামীকালের এই ম্যাচকে ঘিরে আগ্রহের মূল কারণ যে লিওনেল মেসি, তা বোধ হয় না বললেও চলে। মেসির উপস্থিতির কারণেই মূলত এমএলএসের ম্যাচগুলোকে ঘিরে উন্মাদনা তুঙ্গে উঠেছে। তবে মেসিতে যাঁরা মুগ্ধ, তাঁদের দলে নেই নিউ ইংল্যান্ডের কোচ কালেব পর্টার। এমনকি তাঁর দলের যেসব খেলোয়াড়ের মেসির প্রতি মুগ্ধতা আছে, তাঁদেরও মায়ামির বিপক্ষে একাদশে না রাখার ঘোষণাও দিয়েছেন পর্টার।নিউ ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে অবশ্য মেসি ও লুইস সুয়ারেজের খেলা নিয়ে সংশয় ছিল। মূলত কৃত্রিম টার্ফে ম্যাচটি আয়োজিত হতে যাওয়ার কারণে তৈরি হয়েছিল এ শঙ্কা। তবে ইন্টার মায়ামির আর্জেন্টাইন কোচ টাটা মার্তিনো সব খেলোয়াড়ের খেলার জন্য প্রস্তুত থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেছেন, ‘দলের সব খেলোয়াড় প্রস্তুত আছে, যারা সুস্থ আছে তারা দলের সঙ্গে যাবে। পরে আমরা নিউ ইংল্যান্ডের বিপক্ষে কোন ফরমেশনে খেলব তা ঠিক করব। আমরা গত বছর শার্লটের বিপক্ষে কৃত্রিম টার্ফে খেলেছি। সেটা নিয়ে কোনো সমস্যা নেই।’এদিকে এই ম্যাচ নিয়ে রোমাঞ্চিত হওয়ার কথা বলেছেন নিউ ইংল্যান্ড কোচ পর্টার। ম্যাচটিতে খেলোয়াড়দের সর্বোচ্চটা দেওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেছেন, ‘ছেলেরা খুবই রোমাঞ্চিত। স্টেডিয়াম একেবারে দর্শকপূর্ণ থাকবে। আমার মনে হয় এটা বোস্টনের খেলার ইতিহাসে সর্বোচ্চ (দ্বিতীয় সর্বোচ্চ) উপস্থিতির ফুটবল ম্যাচ হতে যাচ্ছে।

 আর এমন ম্যাচের জন্য আপনি যদি উজ্জীবিত হতে না পারেন, রোমাঞ্চিত হতে না পারেন এবং পারফর্ম করতে না পারেন, তবে আপনার ম্যাচটি খেলতে যাওয়ার দরকার নেইপাশাপাশি মেসিতে মুগ্ধ খেলোয়াড়দের একাদশের বাইরে রাখার হুমকি দিয়ে নিউ ইংল্যান্ড কোচ আরও বলেছেন, ‘তারা যদি মুগ্ধতায় আচ্ছন্ন থাকে, তবে তাদের সেখানে থাকার দরকার নেই। আমাদের লিগে আপনি প্রতি সপ্তাহে কারও না কারও প্রতি মুগ্ধ হতে পারেন। আমাদের লিগে অনেক বড় মাপের খেলোয়াড় আছে। ব্যাপারটা অনেকটা এটা বলার মতো যে আপনি যদি লেব্রন জেমসের বিপক্ষে এনবিএতে খেলেন তবে কি তার প্রতি আপনি মুগ্ধ হয়ে থাকবেন? যদি আপনি হন, তবে আপনার খেলার দরকার নেই। আমি চেষ্টা করব যাদের মুগ্ধ হওয়ার সম্ভাবনা আছে, তেমন কাউকে একাদশে না রাখার।’

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য