Friday, May 31, 2024
বাড়িখেলারেয়াল মাদ্রিদকে শিরোপার আরও কাছে নিলেন গিলের

রেয়াল মাদ্রিদকে শিরোপার আরও কাছে নিলেন গিলের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৭ এপ্রিল: প্রতিপক্ষের মাঠে শুক্রবার রাতের ম্যাচটি ১-০ গোলে জিতেছে কার্লো আনচেলত্তির দল।এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা বার্সেলোনার চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে গেল রেয়াল। শিরোপা পুনরুদ্ধার করতে বাকি ৫ ম্যাচে তাদের চাই আর ৪ পয়েন্ট।৩৩ ম্যাচে ২৬ জয় ও ৬ ড্রয়ে রেয়ালের পয়েন্ট এখন ৮৪। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার ৭০ পয়েন্ট।আগামী মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগ সেমি-ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখের মুখোমুখি হবে রেয়াল। গুরুত্বপূর্ণ সেই লড়াই সামনে রেখে ক্লাসিকোয় বার্সেলোনাকে ৩-২ গোলে হারানো ম্যাচ থেকে সোসিয়েদাদের বিপক্ষে ৯টি পরিবর্তন আনেন আনচেলত্তি। ভিনিসিউস জুনিয়র, জুড বেলিংহ্যামকে রাখেন বেঞ্চে।নিয়মিতদের বেশিরভাগকে ছাড়া শুরুতে অনেকটা খোলসে বন্দি ছিল রেয়াল। প্রথম ২০ মিনিটে তাদের পায়ে বল ছিল মাত্র ৩৫ শতাংশ। এই সময়ে গোলের জন্য একটি শটও নিতে পারেনি তারা। বরং মাঝেমধ্যেই তাদের রক্ষণে ভীতি ছড়ায় সোসিয়েদাদ।

২৯তম মিনিটে গোলে প্রথম শট নিতে পারে রেয়াল আর সেটি থেকেই এগিয়ে যায় তারা। মাঝমাঠ থেকে সতীর্থের উঁচু করে বাড়ানো বল বক্সের ডান দিকে পেয়ে প্রথম স্পর্শে ভেতরে পাস দেন দানি কারভাহাল। ছুটে গিয়ে ছয় গজ বক্সের বাইরে থেকে প্রথম স্পর্শে বাঁ পায়ের শটে জালে পাঠান গিলের।দুর্দান্ত ড্রিবলিং দক্ষতার জন্য ‘তুরস্কের মেসি’ নামে পরিচিত ১৯ বছর বয়সী এই অ্যাটাকিং মিডফিল্ডারের রেয়ালের জার্সিতে আট ম্যাচে দ্বিতীয় গোল এটি।চার মিনিট পর রেয়ালের জালে বল পাঠিয়ে উল্লাসে মাতেন জাপানের মিডফিল্ডার তাকেফুসা কুবো। তবে আক্রমণের শুরুতে সোসিয়েদাদের আন্দের বারেনেক্সিয়া বক্সের বাইরে অহেলিয়া চুয়ামেনিকে ফাউল করায় মনিটরে রিপ্লে দেখে গোল বাতিল করেন রেফারি।দ্বিতীয়ার্ধের শুরুতেই একটি সুযোগ তৈরি করে সোসিয়েদাদ। তবে বেনাত তুরিয়েন্তের শট ফিরিয়ে জাল অক্ষত রাখেন গোলরক্ষক কেপা আরিসাবালাগা।

৬০তম মিনিটে ব্রাহিম দিয়াসের শট বক্স ঘেঁষে তুরিয়েন্তের হাতে লাগলে পেনাল্টির আবেদন করে রেয়াল, তবে রেফারির সাড়া মেলেনি।৬৮তম মিনিটে দুটি পরিবর্তন আনেন আনচেলত্তি। দানি সেবাইয়োসের জায়গায় ফেদে ভালভের্দে আর গিলেরকে তুলে ভিনিসিউসকে নামান ইতালিয়ান কোচ।৭৩তম মিনিটে সোসিয়েদাদের মিকেল ওইয়ারসাবাল রেয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোল মেলেনি।যোগ করা সময়ে আরেকটি গোল প্রায় পেয়েই যাচ্ছিল রেয়াল। দ্বিতীয়ার্ধে বদলি নামা এদুয়ার্দো কামাভিঙ্গার বক্সের ভেতর থেকে নেওয়া শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ব্যবধান তাই বাড়েনি।৩৩ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে ছয় নম্বরে আছে সোসিয়েদাদ। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলে ৪৮ পয়েন্ট নিয়ে রেয়াল বেতিস সাতে, ৪৭ পয়েন্ট নিয়ে ভালেন্সিয়া আটে আছে।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য