Sunday, September 8, 2024
বাড়িখেলাবিদেশি কোচ খুঁজেই পেল না পাকিস্তান ?

বিদেশি কোচ খুঁজেই পেল না পাকিস্তান ?

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ০৯ এপ্রিল : এক দিনের বিশ্বকাপের পর থেকেই বিদেশি কোচ খুঁজছে পাকিস্তান। কিন্তু কোনও বিদেশিই রাজি হচ্ছেন না বাবর আজ়মদের কোচ হতে। তাই শেষ পর্যন্ত পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটারের উপরেই ভরসা রাখল বোর্ড। এক সময় কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলা আজহার মেহমুদকে কোচ করল পাকিস্তান।


অলরাউন্ডার মেহমুদ আন্তর্জাতিক ক্রিকেটে যথেষ্ট অভিজ্ঞ। পাকিস্তানের হয়ে ১৪৩টি এক দিনের ম্যাচ খেলেছেন তিনি। ২১টি টেস্ট খেলার অভিজ্ঞতাও রয়েছে। বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগেও খেলেছেন ৪৯ বছরের মেহমুদ। তাঁর হাতেই বাবর আজ়মদের দায়িত্ব তুলে দিল বোর্ড। তবে এখনই মেহমুদের সঙ্গে দীর্ঘমেয়াদি চুক্তি করেন পিসিবি। আপাতত ঘরের মাঠে নিউ জ়িল্যান্ড সিরিজ়ের দায়িত্ব দেওয়া হয়েছে মেহমুদকে। তার পরেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেখানে পাকিস্তানের কোচ হিসাবে মেহমুদকে দেখা যাবে কি না তা স্পষ্ট নয়।

কিউইদের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। ১৮ এপ্রিল প্রথম ম্যাচ। সিরিজ় চলবে ২৭ এপ্রিল পর্যন্ত। সেই সময় আইপিএল চলবে। তাই নিউ জ়িল্যান্ড দলে হয়তো একাধিক প্রথম সারির ক্রিকেটার থাকবেন না। পাকিস্তান দল ঘোষণা করবে মঙ্গলবার। বোর্ডের তরফে সাপোর্ট স্টাফদের তালিকা দেওয়া হয়েছে।
পিসিবি জানিয়েছে নিউ জ়িল্যান্ড সিরিজ়ের জন্য দলের ম্যানেজার ওয়াহাব রিয়াজ়। কোচ মেহমুদকে সাহায্য করার জন্য থাকবেন ব্যাটিং কোচ মহম্মদ ইউসুফ, স্পিন বোলিং কোচ সৈয়দ আজমল এবং ফিল্ডিং কোচ আফতাব খান। পেস বোলিং কোচের দায়িত্ব থাকবে মেহমুদের কাঁধেই।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য