Sunday, April 14, 2024
বাড়িখেলাবিজেপিতে যোগ দিলেন অলিম্পিক্সে পদকজয়ী প্রথম ভারতীয় বক্সার বিজেন্দ্র সিংহ

বিজেপিতে যোগ দিলেন অলিম্পিক্সে পদকজয়ী প্রথম ভারতীয় বক্সার বিজেন্দ্র সিংহ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ৩ এপ্রিল : লোকসভা ভোটের আগে কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন অলিম্পিক্সে পদকজয়ী প্রথম ভারতীয় বক্সার বিজেন্দ্র সিংহ। বুধবার দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ের উপস্থিতিতে ‘পদ্ম’ শিবিরে শামিল হয়ে তিনি বলেন, ‘‘দেশ এবং দেশবাসীর স্বার্থে কাজ করতে চাই। তাই এই সিদ্ধান্ত।’’

২০০৮-এর বেজিং অলিম্পিক্সে ব্রোঞ্জ পদকজয়ী সুপার-মিডলওয়েট বক্সার বিজেন্দ্র ২০১৯ সালের লোকসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। আদতে হরিয়ানার বাসিন্দা হলেও তাঁকে দক্ষিণ দিল্লিতে প্রার্থী করেছিল কংগ্রেস। কিন্তু জীবনে প্রথম বার বক্সিং রিংয়ের বাইরে লড়তে নেমে চূড়ান্ত ব্যর্থ হন তিনি। বিজেপির রমেশ বিধূরি এবং আম আদমি পার্টি -র রাঘব চড্ডার পরে তৃতীয় স্থান পান।


এর পরেই মুষ্টিযুদ্ধের পাশাপাশি রাজনীতিতেও সক্রিয় ছিলেন বিজেন্দ্র। ২০২০-র ডিসেম্বরে সিঙ্ঘু সীমানায় গিয়ে বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলকারী কৃষকদের পাশে দাঁড়িয়েছিলেন তিনি। ঘোষণা করেছিলেন, নরেন্দ্র মোদী সরকার বিতর্কিত তিনটি আইন প্রত্যাহার না করলে রাজবী গান্ধী খেলরত্ন পুরস্কার ফিরিয়ে দেবেন। হরিয়ানা রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র হুডার ‘ঘনিষ্ঠ’ বিজেন্দ্র এ বার নিজের রাজ্যে একটি লোকসভা আসনে কংগ্রেসের টিকিট চেয়ে ব্যর্থ হয়েই দলবদলের সিদ্ধান্ত নিয়েছেন বলে এআইসিসির একটি সূত্রের খবর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য