Sunday, April 14, 2024
বাড়িখেলাআইপিএলের মাঝেই ১০ দলের মালিকদের ডেকে পাঠাল বোর্ড

আইপিএলের মাঝেই ১০ দলের মালিকদের ডেকে পাঠাল বোর্ড

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ এপ্রিল :    আইপিএল চলছে। এর মধ্যেই ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড দশ দলের মালিকদের আমন্ত্রণ জানিয়েছে আহমেদাবাদের মিটিংয়ে। ১৬ এপ্রিল হবে সেই মিটিং। পরিষ্কার করে এখনও মিটিংয়ের কর্মসূচি জানানো হয়নি ঠিকই তবে মনে করা হচ্ছে, আগামী বছরের মেগা নিলাম নিয়ে আলোচনা হবে।
১৬ এপ্রিল দিল্লি ক্যাপিটালস ও গুজরাট টাইটান্সের ম্যাচ রয়েছে। নরেন্দ্র মোদি স্টেডিয়ামে হবে সেই ম্যাচ। আর সেদিনই দশ দলের মালিকদের ডাকা হয়েছে। থাকবেন বোর্ড কর্তারাও।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ”আইপিএল মালিকদের বৈঠকের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। কোনও কর্মসূচি এখনও জানানো হয়নি। আইপিএল দ্বিতীয় মাসে পা দেবে। ফলে স্টেকহোল্ডারদের গেট টুগেদারের এটাই সেরা সময়।”

ক্রিকেটার ধরে রাখার নীতি বা ‘রিটেনশন পলিসি’ নিয়ে আলোচনা হতে পারে বলে মনে করা হচ্ছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ, সভাপতি রজার বিনি এবংআইপিএল চেয়ারম্যান অরুণ ধুমল উপস্থিত থাকবেন ওই মিটিংয়ে।

মেগা নিলামের আগে চার জন ক্রিকেটার ধরে রাখতে পারে দলগুলো। ২০২৫ সালে পরবর্তী মেগা নিলাম। সেখানে স্যালারি ক্যাপ নিয়ে আলোচনা হতে পারে। আগের নিলামে প্রতিটি দল ১০০ কোটি খরচ করতে পারত। টাকার অঙ্ক হয়তো বাড়তে পারে। এই সব নীতি নির্ধারণ করার জন্যই হয়তো এই মিটিংয়ের আয়োজন করা হচ্ছে।

 ২১ এবং ২২ মে কোয়ালিফায়ার ১ এবং এলিমিনেটর হবে আহমেদাবাদে। ২৪ মে চেন্নাইয়ে হবে কোয়ালিফায়ার।  চেন্নাইয়ে ২৬ মার্চ হবে ফাইনাল। তার জন্যই লড়াই ফ্র্যাঞ্চাইজিগুলোর।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য