Sunday, April 21, 2024
বাড়িখেলাহতাশায় নিজের নামই বদলে ফেললেন ইংল্যান্ডের জস বাটলার।

হতাশায় নিজের নামই বদলে ফেললেন ইংল্যান্ডের জস বাটলার।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১ এপ্রিল :  কেউ তাঁর নাম সঠিক ভাবে উচ্চারণ করেন না। প্রায় সকলেই ভুল উচ্চারণ করেন। জনে জনে শুধরে দিয়েও লাভ হয়নি। শেষ পর্যন্ত হতাশায় নিজের নামই বদলে ফেললেন ইংল্যান্ডের জস বাটলার।

রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএল খেলছেন ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেটের অধিনায়ক। ক্রিকেটীয় ব্যস্ততার মাঝেই নিজের নাম পরিবর্তনের কথা বলেছেন বাটলার। ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডও সরকারি ভাবে জানিয়েছে বাটলারের নাম পরিবর্তনের বিষয়টি।

সমাজমাধ্যমে বাটলার বলেছেন, ‘‘আমি ইংল্যান্ডের সাদা বলের ক্রিকেট অধিনায়ক জস বাটলার। সারাজীবন আমাকে লোকে ভুল নাম ধরে ডেকেছে। রাস্তায় অপরিচিত মানুষ থেকে আমার মা সবাই। জন্মদিনের কার্ডেও লেখা হয় ‘প্রিয় জশ’। মায়ের বয়স হচ্ছে। আজ মায়ের জন্মদিন। মা তোমাকে খুব ভালবাসি। আমার বিভিন্ন শংসাপত্রেও ভুল নাম লেখা রয়েছে। দেশের হয়ে ১৩ বছর খেলার পর এবং দু’টি বিশ্বকাপ জেতার পর এই সমস্যাটা সমাধান করার সময় হয়েছে। একদম সমাধান করে ফেলেছি। সবার সুবিধা হবে। এখন থেকে আমি সরকারি ভাবে জশ বাটলার।’’ ইংরেজি অক্ষরে বাটলারের নামের আসল বানান ছিল ‘জেওএস’। তা পরিবর্তন করে তিনি করেছেন ‘জেওএসএইচ’।

ইংল্যান্ডের হয়ে এখনও পর্যন্ত ৫৭টি টেস্ট, ১৮১টি এক দিনের ম্যাচ এবং ১১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন বাটলার। ২০২২ সালে আইপিএলে তিনি সব থেকে রান করে কমলা টুপি জিতেছিলেন। সব ঠিক থাকলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার নেতৃত্বেই মাঠে নামবে ইংল্যান্ড। তবে বাটলার নামবেন নতুন নাম নিয়ে।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য