Sunday, April 21, 2024
বাড়িখেলা৪৫০ দিন পর কামব্যাক করেই চেনা মেজাজে পন্থ

৪৫০ দিন পর কামব্যাক করেই চেনা মেজাজে পন্থ

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৩ মার্চ : এই ডানপিটে ছেলেটাকে দেখতেই এতদিন অভ্যস্ত ছিল ক্রিকেটপ্রেমীরা। সেই পরিচিত হাসি, যার মধ্যে লুকিয়ে থাকে চাপা আত্মবিশ্বাস। ৪৫৪ দিন পর ক্রিকেট মাঠে ফিরলেন ঋষভ পন্থ । আবারও আগের মতোই কথা বলে উঠল তাঁর ব্যাট। স্কোরবোর্ডে তাঁর নামের পাশে যত রানই লেখা থাকুক না কেন, ক্রিকেট ভক্তদের হৃদয়ে চিরকাল থেকে যাবে ঋষভের ফিরে আসার এই ইনিংস।

২০২২ সালের ৩০ ডিসেম্বর। গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হন ঋষভ। তারপর জীবন-মৃত্যুর মধ্যে চলেছে দীর্ঘ লড়াই। শেষ বার তাঁকে ব্যাট হাতে দেখা গিয়েছিল ২০২২-এর ২৫ ডিসেম্বর বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে।  অবশেষে ৪৫৪ দিন পর ক্রিকেটের বাইশ গজে ব্যাট হাতে নামলেন ২৬ বছরের ভারতীয় তারকা। আইপিএলে পাঞ্জাব কিংসের বিরুদ্ধে টস করতে নেমে আবেগে ভেসে গেলেন ঋষভ। চোখে জলও দেখা গেল। বললেন, “এই সময়টা আমার কাছে খুব আবেগের। আমি শুধু মুহূর্তটা উপভোগ করতে চাই।”

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় পাঞ্জাব। দিল্লি ক্যাপিটালসের হয়ে শুরুটা ভালোই করেছিলেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ জুটি। তাঁদের উইকেট পরার পরেই মাঠে নামেন ঋষভ। গোটা স্টেডিয়াম উঠে দাঁড়িয়ে স্বাগত জানায় তাঁর অলৌকিক প্রত্যাবর্তনকে। ঋষভও পরিচিত মেজাজেই ব্যাট করা শুরু করেন। দুর্ঘটনার কোনও প্রভাবই তাঁর আগ্রাসী ব্যাটিংয়ে ছাপ ফেলতে পারেনি। রিভার্স সুইপ মেরেছেন, এগিয়ে এসে ছয় মারার চেষ্টাও করেছেন। কিন্তু মাত্র ১৮ রানের মাথায় থেমে যায় তাঁর ইনিংস। সমস্ত সংশয় উড়িয়ে কিপিং করতেও দেখা যায় তাঁকে।

বড় রান করে ফর্মে হয়তো ফিরতে পারলেন না ঋষভ। কিন্তু ক্রিকেট বিশ্বের কাছে উদাহরণ তৈরি করে গেলেন। লড়াই আর সাহসে ভর করে যে ছেলেটা গাব্বায় অস্ট্রেলিয়ার অহংকার ভেঙে দিয়ে এসেছিলেন, আইপিএলের ময়দানে তার চেয়েও বড় লড়াইয়ে জিতে গেলেন ঋষভ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য