Tuesday, April 16, 2024
বাড়িখেলাবিশ্বকাপের যোগ্যতা পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে ভারত।

বিশ্বকাপের যোগ্যতা পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে ভারত।

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২২ মার্চ : বিশ্বকাপের যোগ্যতা পর্বে আফগানিস্তানের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছে ভারত। ম্যাচ জিততে না পারায় হতাশ জাতীয় দলের কোচ ইগর স্টিমাচ । গোল করার একাধিক সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি ভারতীয় ফুটবলাররা।


স্টিমাচের ধারণা, ম্যাচটা ভারতেরই জেতা উচিত ছিল। সাংবাদিক বৈঠকে স্টিমাচ বলেন, “ম্যাচটা আকর্ষণীয় হয়েছে ঠিকই। কিন্তু ম্যাচের ফলে আমি হতাশ। তিন-চারটে সুযোগ তৈরি করেছিলাম আমরা। কিন্তু সেগুলো থেকে গোল করতে পারলাম না। এটাই আমাদের সমস্যা, যা নিয়ে গত কয়েক বছর ধরে ভুগছি আমরা।”
ফিফার ক্রমতালিকায় ১১৭ নম্বরে ভারত। বিশ্বের ১৫৭ নম্বরে আফগানিস্তান। আফগানদের বিরুদ্ধে দাপুটে ফুটবল খেলার চেষ্টা করলেও গোলের মুখ খুলতে পারেনি ভারতীয় দল। ম্যাচের শেষ দিকে সুযোগ তৈরি করেও হাতছাড়া করে ভারত। কর্নার থেকে হেডে গোল করার সুযোগ নষ্ট করেন শুভাশিস বোস।
নাওরেম মহেশ অতিরিক্ত বল ধরে রেখে সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি। সুযোগ নষ্ট করার খেসারত দিতে হয়েছে স্টিমাচের ভারতকে।


এই ড্রয়ের ফলে এশীয় বাছাই পর্বের ‘এ’ গ্রুপে তিন ম্যাচে চার পয়েন্ট নিয়ে দুনম্বরে ভারত। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে কাতার শীর্ষে। মঙ্গলবার গুয়াহাটিতে আফগানদের বিরুদ্ধেই ভারতের হোম ম্যাচ। সেই ম্যাচ জিতে দ্বিতীয় স্থানে টিকে থাকাটাই স্টিমাচের দলের লক্ষ্য হওয়া উচিত। স্টিমাচকে বলতে শোনা গিয়েছে, “যে সুযোগগুলো আমরা পেয়েছিলাম, তার সদ্ব্যবহার করতে পারলে জিততে পারতাম। কয়েকটা বিষয়ে আমাদের আরও উন্নতি করতে হবে।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য