Sunday, April 21, 2024
বাড়িখেলাআফগানিস্তান ম‌্যাচের আগে ইগর স্টিমাচের ভরসা সেই সুনীল ছেত্রী

আফগানিস্তান ম‌্যাচের আগে ইগর স্টিমাচের ভরসা সেই সুনীল ছেত্রী

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২০ মার্চ  :  বিকল্প নেই। তাই বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় পর্বেও ভারতীয় কোচের ভরসা সেই সুনীল ছেত্রীই। স্টিমাচ চাইছেন, বাছাই পর্বে নামার আগে ফর্মের শীর্ষে থাকুন সুনীল।

সব ঠিক থাকলে এতদিনে অবসর নিয়ে নেওয়ার কথা ছিল ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রীর। ভেবেছিলেনও সেরকমই। ঠিক করেছিলেন এশিয়ান কাপের পরই অবসর নেবেন। কিন্তু ভারতীয় ফুটবলের পরিস্থিতি এমনই, সুনীল অবসর নিয়ে নিলে, বিশ্বকাপের বাছাই-পর্বের দ্বিতীয় রাউন্ডে সুনীল বিকল্প স্ট্রাইকার কে হবেন, সেটা যেমন জানেন না ভারতীয় ফুটবল ফেডারেশন কর্তারা, সেরকম জাতীয় দলের কোচ ইগর স্টিমাচও। ফলে দ্বিতীয় পর্বে আফগানিস্তান ম‌্যাচের আগে ইগর স্টিমাচের ভরসা সেই সুনীল ছেত্রী।

জাতীয় কোচের সঙ্গে ফেডারেশন চুক্তি এরকম–দলকে তৃতীয় রাউন্ডে তুলতে পারলে আরও দু-বছরের জন‌্য ইগরের সঙ্গে চুক্তি বৃদ্ধি করা হবে। আর তার জন‌্য দল নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে চান না জাতীয় কোচ। অনেকদিন বাদে বিশ্বকাপের বাছাইপর্বে যা গ্রুপ বিন‌্যাস হয়েছে, তাতে তৃতীয় রাউন্ডে যাওয়ার স্বপ্ন দেখছে ভারত। আর সেই স্বপ্ন বাস্তবে পরিণত ঠিকঠাক রাখা একান্ত প্রয়োজন।

২২ মার্চ সৌদি আরবে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে ভারতীয় দল । তার আগে ইগর চেষ্টা চালাচ্ছেন, সুনীল ছেত্রীকে যথাসম্ভব ফর্মের চূড়ান্ত জায়গায় রাখতে। এমনিতেই স্টপার, দলের সহ-অধিনায়ক সন্দেশ জিঙ্ঘান চোটের জন‌্য না থাকায় অস্বস্তিতে রয়েছেন জাতীয় কোচ। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন আনোয়ার ও জিকসন সিং। যে দু’জন চোটের জন‌্য খেলতে পারেননি এশিয়া কাপে। তবে ইগর স্টিমাচ আশাবাদী গ্রুপের প্রথম ম‌্যাচে আফগানিস্তানকে হারিয়ে তৃতীয় রাউন্ডে যাওয়ার দৌড়ে ভাল জায়গায় থাকবে ভারতীয় দল।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য