Sunday, April 21, 2024
বাড়িখেলা টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ম্যাথু ওয়েড

 টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ম্যাথু ওয়েড

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৫ মার্চ : টেস্ট ক্রিকেট থেকে অবসর ঘোষণা করলেন ম্যাথু ওয়েড। আইপিএলে গুজরাত টাইটান্সের হয়ে খেলেন তিনি। কিন্তু প্রথম দু’টি ম্যাচে খেলবেন না বলে জানিয়েছে। ওয়েড তাঁর রাজ্যের হয়ে অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেটে খেলছেন। সেখানে লাল বলের ম্যাচ খেলে অবসর নেবেন তিনি। তবে সাদা বলের ক্রিকেট খেলবেন। তাই টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে দেখা যেতেই পারে।

৩৬টি টেস্ত খেলা ওয়েড শুক্রবার বলেন, “টেস্ট ক্রিকেটের একটা চ্যালেঞ্জ আছে। আমি সেটা উপভোগ করেছি। কিন্তু আমি এখন শুধু সাদা বলের ক্রিকেট খেলতে চাই। অস্ট্রেলিয়ার হয়ে খেলাই আমার লক্ষ্য। সেটাকেই প্রাধান্য দেব। টেস্ট না খেলার জন্য সাদা বলের ক্রিকেটে আমি আরও শক্তিশালী হব। জিমে বেশি সময় দিতে পারব। সাদা বলের ক্রিকেটে বেশি দিন খেলতে পারব। সেই কারণেই টেস্ট থেকে অবসর নিচ্ছি।”

২০২১ সালের পর অস্ট্রেলিয়ার টেস্ট দলে জায়গা হয়নি ওয়েডের। ৩৬ বছরের ওয়েড তাঁর খেলা ৩৬টি টেস্টে ১৬১৩ রান করেন। চারটি আন্তর্জাতিক শতরান আছে তাঁর লাল বলের ক্রিকেটে। এক দিনের ক্রিকেটেও সুযোগ পান না ওয়েড। তবে টি-টোয়েন্টিতে এখনও অস্ট্রেলিয়ার হয়ে খেলেন তিনি। সম্ভাবনা রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার।

আসন্ন আইপিএলে গুজরাতের প্রথম ম্যাচ ২৪ মার্চ মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। দ্বিতীয় ম্যাচ ২৬ মার্চ চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে। প্রতিযোগিতার সফলতম দু’দলের বিরুদ্ধেই ওয়েডকে পাবেন না শুভমনেরা। তিনি তাসমানিয়ার হয়ে শেফিল্ড শিল্ড ফাইনাল খেলবেন। ২১ মার্চ থেকে ২৫ মার্চ ওয়েড ব্যস্ত থাকবেন। তার পর যোগ দেবেন আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির শিবিরে। তাসমানিয়ার কোচ জেফ ভন বলেছেন, ‘‘ওয়েড ঘরোয়া লাল বলের ক্রিকেটের ফাইনালকে প্রাধান্য দেওয়ায় আমরা খুশি। ও আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ির সঙ্গে কথা বলে সিদ্ধান্ত নিয়েছে। আমরা খুশি, গুজরাত কর্তৃপক্ষ ওকে অনুমতি দিয়েছে। ওয়েড আমাদের খুব গুরুত্বপূর্ণ ক্রিকেটার।’’

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য