Monday, March 4, 2024
বাড়িখেলাশাভির পদত্যাগের সিদ্ধান্ত মেনে নেওয়ার কারণ জানালেন বার্সেলোনা সভাপতি

শাভির পদত্যাগের সিদ্ধান্ত মেনে নেওয়ার কারণ জানালেন বার্সেলোনা সভাপতি

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ২৯ জানুয়ারি: উত্থান-পতনের মধ্যে দিয়ে চলা দলের হাল এভাবে শাভির ছেড়ে দেওয়াটা মানতে পারছেন না অনেকে। তার ওই সিদ্ধান্ত কেন এবং কোন পরিস্থিতিতে মেনে নিতে হয়েছে, সেটাই জানালেন লাপোর্তা। কঠিন এই সময়ে সবাইকে ঐক্যবদ্ধ থাকার অনুরোধও জানালেন তিনি।ভিয়ারেয়ালের বিপক্ষে ৫-৩ গোলে হেরে যাওয়ার পর সংবাদ সম্মেলনে সবাইকে হতবাক করে দিয়ে শাভি বলেন, আগামী জুনে কোচের পদ ছেড়ে দিবেন তিনি।২০২১ সালে বার্সেলোনার দায়িত্ব নেওয়া সাবেক এই মিডফিল্ডার আলোচনা করেছেন লাপোর্তার সঙ্গে। সেই আলোচনার কিছু অংশ পেড়ে ক্লাব সভাপতি জানালেন, শাভির ইচ্ছাকে প্রাধান্য দিতেই হয়েছে তাকে।

“শাভি আমাকে বলল, মৌসুম শেষে সে কোচের পদ ছেড়ে দিবে। এই মৌসুমটা সে শেষ করতে চায়। এটা একটা প্রক্রিয়া এবং আমার মেনে নিতে হয়েছে, কেননা, প্রস্তাবটা শাভিই দিয়েছে। বার্সেলোনা সমর্থকদের কাছে সে একজন কিংবদন্তি।”“মৌসুমের শেষ পর্যন্ত দলের প্রতি তার ও স্টাফদের সর্বোচ্চ নিবেদন থাকবে। লা লিগা এখনও হারাইনি আমরা এবং আমাদের লড়াই করতে হবে।”গত মৌসুমে শাভির হাত ধরে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জিতেছিল বার্সেলোনা। চলতি মৌসুমে চিরপ্রতিদ্বন্দ্বী রেয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে সুপার কাপের মুকুট হারায় তারা। লা লিগায়ও ধুঁকছে। লিগ টেবিলে তৃতীয় স্থানে থাকা শাভির দলের বিদায় ঘণ্টা বেজেছে কোপা দেল রে থেকেও।

চ্যাম্পিয়ন্স লিগে অবশ্য বেশ ভালো অবস্থানেই আছে বার্সেলোনা। গ্রুপ সেরা হয়ে নকআউট পর্বে উঠে আসা কাতালুনিয়ার দলটি শেষ ষোলোয় খেলবে নাপোলির বিপক্ষে।লাপোর্তা এখন দলকে ইউরোপ সেরার আসরে সর্বোচ্চ মনোযোগ দিতে বললেন। নানা সীমাবদ্ধতার কারণে লড়াই করার মতো পর্যাপ্ত রসদ শাভির হাতে তুলে দিতে না পারার কথাও অকপটে জানালেন তিনি।“চ্যাম্পিয়ন্স লিগ জিততে সবকিছু করার চেষ্টা করতে হবে। নাপোলি ম্যাচ থেকে আমরা ধাপে ধাপে এগোবো। যে লক্ষ্য আমরা স্থির করেছি, মনোযোগ না হারিয়ে, কোচ ও খেলোয়াড়দের নিবেদন নিয়ে আশা করি, কিছু লক্ষ্য অর্জনের দিকে এগিয়ে যাব আমরা।”“এ মুহূর্তে সামনের দিকে এগিয়ে যেতে ঐক্যবদ্ধ থাকা জরুরি। প্রতিষ্ঠানিক, আর্থিক ও সামাজিকভাবে ক্লাব এখন পুনর্গঠনের পর্যায়ে আছে। (গত মৌসুমে) লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ জয়ের পর আমরা যে পরিকল্পনা করেছিলাম, সে অনুযায়ী বিষয়গুলো হয়নি। আরও ভালো স্কোয়াড হলে আমরা আরও বেশি প্রত্যাশা করতে পারতাম।”

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য