Tuesday, February 27, 2024
বাড়িখেলাআবারও ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ হেটমায়ার

আবারও ওয়েস্ট ইন্ডিজ দল থেকে বাদ হেটমায়ার

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১১ জানুয়ারি: অস্থিরতায় ভরা আন্তর্জাতিক ক্যারিয়ারে আরও একবার ধাক্কা খেলেন শিমরন হেটমায়ার। এবার অস্ট্রেলিয়া সফরে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে জায়গা হয়নি আগ্রাসী এই ব্যাটসম্যানের। দুই অলরাউন্ডার জেসন হোল্ডার ও কাইল মেয়ার্স আছেন শুধু টি-টোয়েন্টি দলে।দারুণ প্রতিভাবান হলেও হেটমায়ারের আন্তর্জাতিক ক্যারিয়ারের পথচলা বাধাগ্রস্থ হয়েছে বারবার। কখনও ধারাবাহিকতার অভাব, কখনও ফিটনেসের সমস্যা, কখনও শৃঙ্খলাজনিত কারণ কিংবা ব্যক্তিগত সমস্যা, সব মিলিয়ে খুব একটা গতি পায়নি তার ক্যারিয়ার। দলে আসা-যাওয়ার মধ্যেই কাটাতে হয়েছে তাকে বেশির ভাগ সময়। এবার বাদ পড়লেন ফর্মের কারণেই।গত জুলাইয়ের ভারতের বিপক্ষে সিরিজ দিয়ে দলে ফিরেছিলেন হেটমায়ার। কিন্তু ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন ইনিংস মিলিয়ে তার রান ছিল ২৪, পরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে ৩ ইনিংস মিলিয়ে করেছিলেন ৪৪। সব মিলিয়ে সবশেষ ১২ ওয়ানডে ইনিংসে ফিফটি নেই তার।টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে এক ম্যাচে ৩৯ বলে ৬১ করলেও অন্য তিন ইনিংসে ব্যর্থ হন। পরে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচে ১ ও ২ রান করার পর জায়গা হারান। ২৭ বছর বয়সী ব্যাটসম্যান এবার আরেক দফায় ছিটকে গেলেন স্কোয়াড থেকে।

হোল্ডার ও মায়ার্সের ওয়ানডে দলে না থাকার ব্যাপারটি অবশ্য ভিন্ন। কেন্দ্রীয় চুক্তিতে সই না করা এই দুই অলরাউন্ডার ওয়ানডে সিরিজ থেকে সরিয়ে নিয়েছেন নিজেদের। এই সময় তারা খেলবেন সংযুক্ত আরব আমিরাতের গ্লোবাল টি-টোয়েন্টিতে। এই ফ্র্যাঞ্চাইজি আসরে খেলার জন্য ওয়ানডে সিরিজ থেকে ছুটি পেয়েছেন দুই ব্যাটসম্যান ব্র্যান্ডন কিং ও শেরফেন রাদারফোর্ডও। তবে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি সিরিজে আছেন তারা দুজনও।ওয়ানডে দলে নতুন মুখ টেভিন ইমলাখ ও টেডি বিশপ। সীমিত ওভারের আগে টেস্ট দলের হয়ে এখন অস্ট্রেলিয়া সফরেও আছেন ইমলাখ। ২৭ বছর বয়সী কিপার-ব্যাটসম্যানের ঘরোয়া ক্রিকেটে রেকর্ড খুব ভালো কিছু নয়। প্রথম শ্রেণির ক্রিকেটে তার ব্যাটিং গড় ২৪.৪৮, লিস্ট ‘এ’ ক্রিকেটে ২৭ ম্যাচ খেলে সেঞ্চুরি নেই, গড় ৩২.২০, স্ট্রাইক রেট স্রেফ ৬৩.৬২। সাম্প্রতিক সময়ে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলে অবশ্য নিয়মিত দেখা গেছে তাকে।ঘরোয়া ক্রিকেটে রেকর্ড খুব উজ্জ্বল নয় বিশপেরও। লিস্ট ‘এ’ ক্রিকেটে ২০ বছর বয়সী ব্যাটসম্যানের ব্যাটিং গড় ৩১.৪২। গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলেছেন তিনি।

অস্ট্রেলিয়ায় ক্যারিবিয়ানদের ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি হবে আগামী ২, ৪ ও ৬ ফেব্রুয়ারি। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ৯, ১১ ও ১৩ ফেব্রুয়ারি।ওয়ানডে সিরিজের জন্য খর্বশক্তির দল আগেই ঘোষণা করেছে অস্ট্রেলিয়া। স্টিভেন স্মিথের নেতৃত্বে যে দল থেকে বিশ্রাম দেওয়া হয়েছে নিয়মিত অধিনায়ক প্যাট কামিন্স, জশ হেইজেলউড, মিচেল স্টার্ক ও মিচেল মার্শকে। টি-টোয়েন্টির দল এখনও ঘোষণা করেনি অস্ট্রেলিয়া।ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে দল: শেই হোপ (অধিনায়ক), আলজারি জোসেফ, আলিক আথানেজ, টেডি বিশপ, কেসি কার্টি, রোস্টন চেইস, ম্যাথু ফোর্ড, জাস্টিন গ্রিভস, কাভেম হজ, টেভিন ইমলাখ, গুডাকেশ মোটি, কেয়র্ন ওটলি, রোমারিও শেফার্ড, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), শেই হোপ, জনসন চার্লস, রোস্টন চেইস, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুডাকেশ মোটি, নিকোলাস পুরান, আন্দ্রে রাসেল, শেরফেন রাদারফোর্ড, রোমারিও শেফার্ড, ওশেন টমাস।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য