Thursday, April 18, 2024
বাড়িখেলাতিন-চার গোল করতে না পারার আক্ষেপ রিয়াল মাদ্রিদের

তিন-চার গোল করতে না পারার আক্ষেপ রিয়াল মাদ্রিদের

স্যন্দন ডিজিটেল ডেস্ক, ১৩ এপ্রিল: চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে রিয়াল বুধবার নিজেদের মাঠে প্রায় কোণঠাসা করে রাখে চেলসিকে। তবে অনেক আক্রমণ করেও গোলের সংখ্যা তাদের প্রত্যাশিত হয়নি।প্রথমার্ধের একমাত্র গোলটি করেন করিম বেনজেমা। চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে সবশেষ ৯ ম্যাচে দার গোল হলো ১৪টি। এই টুর্নামেন্টে তার সবশেষ ১১ গোলই ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে-চেলসির বিপক্ষে ৫টি, লিভারপুল ও ম্যানচেস্টার সিটির বিপক্ষে ৩টি করে। সব মিলিয়ে ইংলিশ ক্লাবগুলোর বিপক্ষে ২৬ ম্যাচে ২০ গোল হয়ে গেল তার।বেনজেমার ওই গোলের পর বারবার বিপজ্জনক হয়ে উঠলেও গোলের দেখা পাচ্ছিল না রিয়াল। ম্যাচের ৫৯তম মিনিটে রদ্রিদোকে পেছন থেকে টেনে ফেলে দিয়ে সরাসরি লাল কার্ড দেখেন চেলসির ডিফেন্ডার বেন চিলওয়েল। রিয়াল তার পরও পারছিল না ব্যবধান বাড়াতে। ৭১তম মিনিটে রদ্রিগোর জায়গায় আসেন্সিওকে নামান আনচেলত্তি। মিনিট তিনেকের মধ্যে দারুণ ফিনিশিংয়ে রিয়ালকে আরও এগিয়ে নেন তিনি।

ব্যবধান আরও বাড়ানোর সুযোগ ছিল এরপরও। কিন্তু পারেনি রিয়াল।দাপট দেখিয়ে ম্যাচ জিতলেও তাই কিছু একটা খামতি যে রয়ে গেল, ম্যাচ শেষে তা ফুটে উঠল কোর্তোয়ার কণ্ঠে।“প্রতিবারই বড় কোনো নকআউট ম্যাচ খেলার পর এরকম অনুভূতি হয় যে এটা করা যেত, ওটা করা উচিত ছিল, লড়াই এখানেই শেষ করে দেওয়া দরকার ছিল…।”“২-০ আমাদের জন্য ভালো ফল। তবে আমরা হতাশ যে তৃতীয় এমনকি চতুর্থ গোলটি করতে পারিনি। পরের সপ্তাহে (দ্বিতীয় লেগে) যখন মাঠে নামব, আশা করি আজকে আরেকটি গোল বেশি করতে না পারার আক্ষেপ করতে হবে না আমাদের।”

রিয়ালকে আরও বড় আক্ষেপ থেকে রক্ষা করেছেন কোর্তোয়াই। বেনজেমার গোলের পরপরই পাল্টা আক্রমণ থেকে চেলসিকে সমতায় ফেরানোর খুব কাছাকাছি গিয়েছিলেন রাহিম স্টার্লিং। কিন্তু একদম কাছ থেকে তার শট ফিরিয়ে দেন কোর্তোয়। রিয়াল গোলকিপার নিজেও উচ্ছ্বসিত ওই সময়ে দলের ত্রাতা হতে পেরে।“ম্যাচটা তারা বেশ ভালোভাবে শুরু করে আমাদের জন্য হুমকি হয়ে উঠেছিল। পরেও তারা বেশ কিছু পাল্টা আক্রমণ করেছে। আমরা গোল করার পরপরই ওদের একটি আক্রমণ থেকে যেভাবে দলকে বাঁচিয়েছি, তা গুরুত্বপূর্ণ ছিল। তারা গোল করে ফেললে মানসিকভাবে আমাদের জন্য তা হতো বড় ধাক্কা। ওই গোলটি বাঁচিয়ে তাই খুবই ভালো লেগেছে।”তবে কাজ যে এখনও শেষ হয়নি, তা জানেন কোর্তোয়া। পরের লেগে তারা এভাবেই মাঠে নামতে চান যেন সমতায় থেকে শুরু করছে দুই দল।“আমরা চেষ্টা করব পরের সপ্তাহে শুরুটা ভালো করতে ও দাপট দেখাতে। আমাদের লক্ষ্য থাকবে শুরুতে গোল করা ও ম্যাচ জেতা।”

আনচেলত্তির কণ্ঠের সুরও অনেকটা এরকম। প্রথম লেগের ফল নিয়ে যদিও তিনি সন্তুষ্টিই প্রকাশ করলেন। তবে কাজ যে এখনও অনেক বাকি, সেটিও জানিয়ে রাখলেন।“আমাদের পারফরম্যান্স ও ম্যাচের ফল নিয়ে আমরা সন্তুষ্ট। তবে লড়াই এখনই শেষ নয়। (পরের লেগে) আরও ৯০ মিনিটের লড়াই আমাদের বাকি আছে। সেটির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। ওরা ১০ জনের দল হয়ে যাওয়ার পর হয়তো আমাদের আরও বেশি কিছু করা উচিত ছিল, শেষ দিকে আমাদের প্রাণশক্তির কিছুটা ঘাটতিও ছিল। তবে আমরা সন্তুষ্ট। স্টাম্পফোর্ড ব্রিজে এই পারফরম্যান্সের পুনরাবৃত্তিই করতে হবে আমাদের।”“আমরা সন্তুষ্ট, তবে কেবল আজকে রাতের জন্য। লড়াই শেষ নয় কোনোভাবেই। আমরা জানি, পরের সপ্তাহে চেলসি নিজদের উজাড় করে দিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে।”চেলসির মাঠে পরের লেগের লড়াই আগামী মঙ্গলবার।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য