Friday, May 31, 2024
বাড়িখেলাহলান্ডের দাম এখন ১১ হাজার কোটি টাকা, দাবি এজেন্টের

হলান্ডের দাম এখন ১১ হাজার কোটি টাকা, দাবি এজেন্টের

স্যন্দন ডিজিটেল ডেস্ক,২০ ফেব্রুয়ারি: প্রত্যাশার তুলনায় বেশ অল্প দামেই আর্লিং হলান্ডকে পেয়েছে ম্যানচেস্টার সিটি। গত বছর ৬ কোটি ৩০ লাখ ইউরোয় (৬৯২ কোটি টাকা) নরওয়েজিয়ান স্ট্রাইকারকে বরুসিয়া ডর্টমুন্ডের কাছ থেকে কিনে নিয়েছে ইতিহাদের ক্লাবটি।যদিও হলান্ডকে পেতে আদাজল খেয়ে নেমেছিল বেশ কয়েকটি পরাশক্তি ক্লাব। তবে বাবা আলফি হলান্ডের পুরোনো ঠিকানা সিটিতেই খেলবেন বলে মনস্থির করেন হলান্ড।পেপ গার্দিওলার দলে যোগ দিতে না দিতেই হলান্ড যেন ‘সোনার ডিম পাড়া হাঁস’ বনে গেছেন! সব প্রতিযোগিতা মিলিয়ে ক্লাবটির হয়ে ৩১ ম্যাচে করে ফেলেছেন ৩২ গোল। আছে ৪টি অ্যাসিস্টও। ইংলিশ প্রিমিয়ার লিগের আগের চার মৌসুমে যেখানে কেউ ২৩ গোলের বেশি করতে পারেননি, সেখানে হলান্ড এখনই করে ফেলেছেন ২৬টি!

প্রিমিয়ার লিগের এক মৌসুমে অ্যান্ড্রু কোল ও অ্যালান শিয়ারারের সর্বোচ্চ ৩৪ গোলের রেকর্ড ভেঙে দেওয়া হলান্ডের জন্য এখন শুধুই সময়ের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। হ্যাটট্রিকেও হয়তো শিয়ারারকে ছাড়িয়ে যাবেন হলান্ড। সাবেক ব্ল্যাকবার্ন স্ট্রাইকারের এক মৌসুমে করা রেকর্ড পাঁচ হ্যাটট্রিক থেকে মাত্র এক ধাপ দূরে ২২ বছর বয়সী তারকা।

প্রিমিয়ার লিগে হলান্ড যে ঝড় তুলে শুরু করেছিলেন, সম্প্রতি তা কিছুটা স্তিমিত হয়েছে। সর্বশেষ চার ম্যাচে মাত্র একটি গোল পেয়েছেন এই স্ট্রাইকার। তবে ছন্দটা ফিরে পেয়ে সিটিকে চ্যাম্পিয়নস লিগ জেতাতে পারলে আগামী মৌসুমেই হয়তো তাঁকে পেতে চাইবে অন্য বড় ক্লাবগুলো। যদিও সিটির সঙ্গে ২০২৭ সালের জুন পর্যন্ত চুক্তিবদ্ধ তিনি।তবে এর আগে কোনো ক্লাব কিনতে চাইলে ১১ হাজার ২৫৯ কোটি টাকা (১০০ কোটি ইউরো) পরিশোধ করতে হবে বলে জানিয়েছেন হলান্ডের এজেন্ট রাফায়েলা পিমেন্তা। ফ্রান্সের টেলিভিশন চ্যানেল টিএফ১–এর টেলেফুট অনুষ্ঠানে এই নারী এজেন্ট বলেছেন, ‘আর্লিং হলান্ডের দাম ১ বিলিয়ন ইউরো। এটা কোনো অনুমাননির্ভর কথা নয়, নিশ্চিত হয়েই বলছি। অনেকে আমার কথা শুনে উপহাস করতে পারে। তবে তার বয়স, দক্ষতা, অগ্রগতি ও ফুটবলশৈলী বিবেচনায় বিলিয়নের কথা বলছি। এখনই ভবিষ্যৎ বলে দেওয়া যায় না। তবে এটা হতে যাচ্ছে।’

টিএফ১-এর আগে স্প্যানিশ সংবাদমাধ্যম এএস-কে দেওয়া সাক্ষাৎকারেও একই সুরে সুর মিলিয়েছেন পিমেন্তা। শোনা যাচ্ছে, আগামীতে হলান্ডকে পেতে ঝাঁপিয়ে পড়বে বার্সেলোনা। পিমেন্তাও তাঁর মক্কেলকে বার্সার কাছে বিক্রি করতে রাজি। তবে কাতালান ক্লাবটিকে দিতে হবে ১১ হাজার ২৫৯ কোটি টাকা, ‘আমি সব সময় বলে এসেছি, হোয়ান লাপোর্তা (বার্সা সভাপতি) ফুটবলের যেকোনো ব্যাপারে আমাকে প্রশ্ন করতে পারেন না। তবে তিনি জানেন, হলান্ডের প্রসঙ্গ উঠলে আমি “হ্যা” বলব। কিন্তু তাঁকেও ওই ১ বিলিয়ন ইউরোই দিতে হবে।’হলান্ডের প্রথম এজেন্ট ছিলেন মিনো রাইওলা। ‘এজেন্টদের গডফাদার’–খ্যাত রাইওলা গত বছরের এপ্রিলে মারা যান। তাঁর জায়গায় হলান্ডের এজেন্টের দায়িত্ব পান পিমেন্তা। এই ব্রাজিলিয়ানকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ফুটবল–সংশ্লিষ্ট নারী বিবেচনা করা হয়। ছয়টি ভাষায় অনর্গল কথা বলতে পারেন পিমেন্তা।

সম্পরকিত প্রবন্ধ

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য