Monday, February 6, 2023
বাড়িখেলানা খেলেই ২১ কোটি রুপি পাচ্ছেন পন্ত

না খেলেই ২১ কোটি রুপি পাচ্ছেন পন্ত

স্যন্দন ডিজিটেল ডেস্ক,১১ জানুয়ারি: কথা ছিল ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন। কিন্তু কোথায় কী! এক দুর্ঘটনা ঋষভ পন্তের পরিকল্পনার অনেক হিসাব-নিকাশই পাল্টে দিয়েছে। ধারণা করা হচ্ছিল, পন্তের সেরে উঠতে ছয় মাস লাগতে পারে। সেই শঙ্কাটাই সত্যি হচ্ছে। পন্ত খেলতে পারবেন না আইপিএলও। নিজের এই দুঃসময়ে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) অবশ্য পাশে পাচ্ছেন পন্ত। বিসিসিআই শুধু পন্তের চিকিৎসার যাবতীয় খরচ বহন করছে না, শোনা যাচ্ছে দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক আইপিএল না খেলেও পুরো ১৬ কোটি রুপি এবং বার্ষিক ৫ কোটি রুপি বেতনও পাবেন।

এর আগে উন্নত চিকিৎসার জন্য পন্তকে দেরাদুনের ম্যাক্স হাসপাতাল থেকে মুম্বাইয়ের আম্বানি হাসপাতালে নেওয়ার ব্যবস্থাও করেছে বিসিসিআই। বিসিসিআইয়ের চাওয়া জুনে হতে যাওয়া টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের আগেই পন্ত মাঠে ফিরুক। গত শুক্রবার হাঁটুর লিগামেন্টে সফল অস্ত্রোপচার হয়েছে এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের।দিল্লি-দেরাদুন মহাসড়কে গত বছরের ডিসেম্বরে ভয়ংকর গাড়ি দুর্ঘটনার শিকার হন পন্ত। বিসিসিআইয়ের বিবৃতিতে জানানো হয়, ‘পন্তের কপালে দুটি জায়গায় কেটে গেছে। ডান হাঁটুর লিগামেন্ট ছিঁড়েছে। এ ছাড়া ডান হাতের কবজি, অ্যাঙ্কেল, গোড়ালি ও পিঠে ক্ষত আছে।’ বাঁহাতি এই উইকেটকিপার-ব্যাটসম্যান এর পর থেকেই চিকিৎসাধীন।

ভারতের সংবাদমাধ্যম জানিয়েছে, আইপিএলে বার্ষিক বেতনের পুরো ১৬ কোটি রুপিই পন্তকে দেবে বিসিসিআই। আর যেহেতু তিনি বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে আছেন, তার সুবাদে পাবেন আরও ৫ কোটি রুপি। বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী, চোটের কারণে কোনো ভারতীয় খেলোয়াড় আইপিএলে খেলতে না পারলে তাঁর পারিশ্রমিক ফ্র্যাঞ্চাইজি দল নয়, বোর্ড দেবে।

বিসিসিআই এই নিয়ম মেনেই সিদ্ধান্তটি নিয়েছে বলে জানিয়েছে ভারতের সংবাদমাধ্যম। তবে বিসিসিআইয়ের পক্ষ থেকে এ নিয়ে আনুষ্ঠানিক কোনো বিবৃতি এখনো মেলেনি।পন্ত আইপিএল খেলতে পারবেন না, সেটা গতকাল নিশ্চিত করেছেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক সৌরভ গাঙ্গুলি। কলকাতায় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সৌরভ জানিয়েছেন, পন্তের চোট প্রভাব ফেলবে দিল্লির পারফরম্যান্সে, ‘পন্ত আইপিএল খেলতে পারছে না। দিল্লি ক্যাপিটালসের সঙ্গে আমার যোগাযোগ হচ্ছে। দারুণ একটা আইপিএল হবে। আমরাও ভালো করব। পন্তের চোটের প্রভাব অবশ্যই দিল্লির পারফরম্যান্সে পড়বে।’গাঙ্গুলি সম্প্রতি দিল্লি ফ্র্যাঞ্চাইজির ক্রিকেট পরিচালক হিসেবে যুক্ত হয়েছেন। আইপিএলের বাইরে ইন্টারন্যাশনাল টি-টোয়েন্টি ও দক্ষিণ আফ্রিকার প্রিমিয়ার লিগে খেলা এই ফ্র্যাঞ্চাইজির আরও দুটি দলের পারফরম্যান্সেও নজর রাখবেন সৌরভ।

সম্পরকিত প্রবন্ধ

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

সবচেয়ে জনপ্রিয়

সাম্প্রতিক মন্তব্য